২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মিন্নির জামিন বাতিলের শুনানি হয়নি, আরো ২ জনের সাক্ষ্য সম্পন্ন

-

বরগুনার বহুল আলোচিত শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় জেলা ও দায়রা জজ মোঃ আছাদুজ্জামানের আদালতে মঙ্গলবার তদন্তকারী কর্মকর্তাসহ আরো তিনজনের সাক্ষ্য নেয়া হয়েছে। দু'জনের জেরা সম্পন্ন হয়েছে। তদন্তকারী কর্মকর্তার জবানবন্দি চলমান রয়েছে।

জেলা ও দায়রা আদালতে সিআইডির পুলিশ পরিদর্শক মোঃ জাকির হাসান ইমন, উপ-পরিদর্শক এ কে নাজমুল হোসাইন ও রিফাত শরীফ হত্যার তদন্তকারী কর্মকর্তা মোঃ হুমায়ূন কবির সাক্ষ্য দেন। এসময় আদালতে আয়শা সিদ্দিকা মিন্নিসহ নয়জন আসামি উপস্থিত ছিলেন। এ নিয়ে জেলা ও দায়রা আদালতে ৭৫ জনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন হলো। তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্য চলমান।

বুধবার তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্যর মধ্য দিয়ে জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্য শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। শিশু আদালতে সাক্ষ্য হয়নি। এ ছাড়া মিন্নির জামিন বাতিলের শুনানিও হয়নি।

ঢাকা সিআইডির আইটি শাখার ফরেনসিক ল্যাবরেটরির টেকনেশিয়ান মোঃ জাকির হাসান ইমন আদালতে সাক্ষ্য শেষে বলেন, আমি ১৮ জুলাই রিফাত হত্যার তদন্তকারী কর্মকর্তার পাঠানো পেন ড্রাইভ ও ডিভিডি পেয়ে ভিডিও পরীক্ষা করি। মিন্নি-নয়ন বন্ডের কেক খাওয়ানোর ভিডিও আমাদের নিজস্ব ল্যাবরেটরিতে পরীক্ষা করি।

ওই আইটি শাখার পুলিশের উপ-পরিদর্শক একে নাজমুল হোসাইন বলেন, আমি নয়ন বন্ড ও মিন্নির জম্মদিনের কেক খাওয়ানো ভিডিও এডিট করা নয় মর্মে প্রতিবেদন দেই।

তদন্তকারী কর্মকর্তা মোঃ হুমায়ূন কবির বেলা ১১টায় সাক্ষ্য দিতে শুরু করেন। বেলা ৫টা পর্যন্ত তার সাক্ষ্য চলে। সময় স্বল্পতার কারণে তদন্তকারী কর্মকর্তা তার সাক্ষ্য শেষ করতে পারেনি। আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা শুরু করতে পারেননি।

তদন্তকারী কর্মকর্তা মোঃ হুমায়ূন কবির বলেন, আমার সাক্ষ্য চলমান। এ অবস্থায় আমার কোনো বক্তব্য নেই।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) ভবন চন্দ্র হাওলাদার বলেন, আদালতে দু'জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা সমাপ্ত হয়েছে। তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্য চলমান। ঢাকা সিআইডির ফরেনসিক ল্যাবরেটরির আইটি শাখার পুলিশ তাদের দেয়া প্রতিবেদন আদালতে উপস্থাপন করেছেন।


আরো সংবাদ



premium cement