১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

রিফাত হত্যায় আরো ৮ জনের সাক্ষ্য ও জেরা

রিফাত হত্যায় আরো ৮ জনের সাক্ষ্য ও জেরা - সংগৃহীত

বরগুনায় চাঞ্চল্যকর শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় পৃথক আদালতে আরো ৮ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। সোমবার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক মো. হাফিজুর রহমানের আদালতে তাদের সাক্ষ্য ও জেরা রেকর্ড করা হয়।

বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ভবন চন্দ্র হাওলাদার বলেন, আজ জেলা ও দায়রা জজ আদালতে দুইজন ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ছয় আসামীর সাক্ষ্যগ্রহণ ও জেরা রেকর্ড করা হয়ছে। এদের মধ্যে জেলা ও দায়রা জজ আদালতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী ও বরগুনা থানার ওসি আবির মোহাম্মদ হোসেন এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মাকসুদা বেগম, জয় চন্দ্র রায়, বৃষ্টি দাস, তাপস দেবনাথ, ফারুক সিকদার ও মোসা: হেপী বেগম স্বাক্ষী দেন।

তিনি আরো বলেন, পৃথক আদালতে এ পর্যন্ত ১১২ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। এদের মধ্যে জেলা ও দায়রা আদালতে ৭৩ জন ও শিশু আদালতে ৩৯ জনের সাক্ষ্য ও জেরা সমাপ্ত হয়েছে। মঙ্গলবার আদালতে তদন্তকারী কর্মকর্তা মো. হুমায়ূন কবির, ঢাকা সিআইডির আইটি শাখার ফরেনসিক বিভাগের দুইজন একে নাজমুল হোসেন ও জাকির হোসেন ইমন সাক্ষ্য দিলে সাক্ষ্য পর্ব শেষ হবে।

আদালতে সাক্ষ্য দেয়ার পর বরগুনা থানার ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, আমি ২৬ জুন দিবাগত রাত ১-০৫ মিনিটে বাদী আবদুল হালিম দুলাল শরীফের টাইপকৃত অভিযোগ পেয়ে এজাহার রুজু করে বরগুনা থানার পুলিশ পরিদর্শক মো. হুমায়ূন কবিরকে তদন্তের জন্য প্রেরণ করি।

আরেক স্বাক্ষী ফারুক সিকদার বলেন, রিফাত শরীফকে যে দা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। সেই দা পুলিশ বরগুনা সরকারী কলেজের উত্তর পাশে একটি ডোবা থেকে উদ্ধার করে। আমি সেই সময় উপস্থিত ছিলাম। পুলিশ ওই দা জব্দ করেন। আমি সেই জব্দ তালিকায় স্বাক্ষর করি।

জয় চন্দ্র রায় বলেন, আমি রিফাত শরীফকে কোপাতে দেখিনি। তবে ২৬ জুন রিফাত শরীফকে আসামী রিফাত ফরাজি, রিশান ফরাজি, তানভির, চন্দনসহ অনেক ছেলেরা রিফাত শরীফকে কলেজ গেট থেকে ক্যালিক্স একাডেমির সামনে মারতে মারতে নিয়ে আসে। এ গুলো ভিডিওতে দেখছি।

দায়রা আদালতে আসামী কামরুল ইসলাম সায়মুনের আইনজীবী আবদুর রহমান বলেন, ম্যাজিষ্ট্রেট সাহেব ৮ জন আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও ৫ জন স্বাক্ষীর ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করেছেন। আমরা তাকে সাজেশন দিয়েছি। তিনি যথাযথ ভাবে জবানবন্দি রেকর্ড করেননি।


আরো সংবাদ



premium cement
বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান

সকল