২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অপরাধ নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে : আইজিপি

বরগুনায় আইজিপি জাবেদ পাটোয়ারী - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, অপরাধ দমনের পাশাপাশি আমরা সামাজিকভাবেও কাজ করে যাচ্ছি। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলার পাশাপাশি আমরা সমাজকে সচেতন করে যাচ্ছি।

তিনি বলেন, আমরা মনে করি, সবাইকে নিয়ে পুলিশিং করতে হবে। মুজিববর্ষ উপলক্ষে আমরা স্লোগান নির্ধারণ করেছি, পুলিশ হবে জনতার বন্ধু। জনগণের অভাব-অভিযোগ মোকাবিলায় নিজেদের মানবিকভাবে ও নৈতিকভাবে আমরা আমাদের প্রস্তুত করেছি। আমরা সমাজের প্রতিটি মানুষের ঘরে ঘরে আমাদের সেবা পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছি।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ১টায় বরগুনা জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন উপলক্ষে পুলিশ অফিসার্স মেসে আইজিপি এ মন্তব্য করেন।

আইজিপি আরো বলেন, অপরাধ নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে। বাংলাদেশ একটি নদীমাতৃক দেশ। বিশেষ করে দেশের উপকূলীয় জেলাগুলোতে নৌপুলিশ বিশেষ ভূমিকা পালন করছে।

তিনি আরো বলেন, মা ইলিশ প্রজনন মৌসুমে অন্যান্য ডিপার্টমেন্টের পাশাপাশি নৌপুলিশ বিশেষ ভূমিকা পালন করেন। যার ফলে এখন আমাদের দেশের নদনদীতে পর্যাপ্ত ইলিশ পাওয়া যাচ্ছে। উপযুক্ত জায়গা পাওয়া গেলে বরগুনায়ও নৌপুলিশের থানা স্থাপন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম, খুলনা রেঞ্জের ডিআইজি মাহবুব হাকিম, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার মারুফ হোসেন, পৌর মেয়র শাহাদাত হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম মনির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীরসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা।

দেখুন:

আরো সংবাদ



premium cement
রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত

সকল