২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সেতু সংস্কারের অভাবে দুর্ভোগে ২০ হাজার মানুষ

- নয়া দিগন্ত

বরগুনার বেতাগীতে ভেঙ্গে যাওয়া একটি সেতু সংস্কারের অভাবে দুর্ভোগে পড়েছেন প্রায় ২০ হাজার মানুষ। উপজেলার বেড়েরধন খালের উপরে খোন্তাকাটা লক্ষ্মীপুরা গ্রামের লোহার সেতুটি ভেঙে যাওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। ব্রিজের কাঠের পাটাতনের উপর দিয়ে পথচারীরা প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। ফলে দুর্ভোগে পড়েছেন দশটি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ। বেতাগীসহ পার্শ্ববর্তী পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার পশ্চিম ও পূর্ব পাড়ের সহাস্রাধিক মানুষ প্রতিদিন বিভিন্ন কাজে সেতুটি দিয়ে যাতায়াত করেন। শিগগিরই এটির প্রয়োজনীয় সংস্কার করা না হলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা।

জানা গেছে, উপজেলার বেড়েরধন খালের উপর ২০০৭ সালে স্থানীয় প্রকৌশল বিভাগ ৯১ লাখ টাকা ব্যয়ে সেতুটি নির্মাণ করে। ২০১৮ সালের ১৬ই মে ট্রলারের ধাক্কায় সেতুটির মধ্যভাগের টপ স্লাবটি ধ্বসে পড়ে। এতে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে দুই পাড়ের দশ গ্রামের ২০ হাজার মানুষের। পরে উপজেলা পরিষদের অর্থায়নে ২০১৮ সালের ২০ আগস্ট ব্রিজটির মধ্যভাগে কাঠের ছাউনি দিয়ে সাময়িক ভাবে মানুষ চলাচলের উপযোগী করে দেয়।

স্থানীয় বাসিন্দা মো: শাহজাহান হাওলাদার অভিযোগ করেন, মানুষের পায়ে হাঁটা ও মোটরসাইকেল চলাচল ছাড়া ভারী কোনো যানবাহন এই সেতু দিয়ে পারাপার করতে পারে না।

বেতাগী উপজেলার দায়িত্বরত প্রকৌশলী শিপলু কর্মকার বলেন, সেতুটি নতুন করে টেকসই ভাবে নির্মাণের জন্য ইতোমধ্যে সংশ্লিষ্ট দফতরে প্রস্তাবনা পাঠানো হয়েছে। দ্রুত সময়ে স্থানীয়দের দুর্ভোগ লাঘব করা হবে বলেও আশ্বাস দেন তিনি।


আরো সংবাদ



premium cement