২৭ জানুয়ারি ২০২০

ঝালকাঠিতে আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দু’পক্ষের সংঘর্ষ, মঞ্চ ভাঙচুর

ঝালকাঠি সদর উপজেলার ৭ নং পোনাবালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দু’পক্ষের মধ্যে মারামারি, সভামঞ্চ ভাঙচুর এবং নেতকর্মীদের অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে।

পরে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেলের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে চরম উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। একাধিক প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ডাকা হয়। সম্মেলনের প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান পুরাতন কমিটির সভাপতি ও সম্পাদককে পুনরায় বাহলা রেখে নতুন কমিটি ঘোষণা করলে দুই পক্ষের মধ্যে ভাঙচুর ও মারামারি শুরু হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান। তিনি বলেন, সম্মেলনে সভাপতি পদ পেতে ইচ্ছুক শাহিন আকনের লোকজন এই হামালা ও ভাঙচুর চালায়। তারা শান্তিপূর্ণ সম্মেলনকে পণ্ড করতে এবং ইউনিয়নকে কলঙ্কিত করতে পরিকল্পিতভাবে এ কাজ করেছে।

এ ব্যপারে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহিন আকন বলেন, বর্তমান সভাপতি মজিবর রহমান ও হাকিম গাজীকে পুনরায় বহাল রেখে কমিটি ঘোষণা করলে দলের সাধারণ কর্মীরা এর প্রতিবাদ করে। সম্মেলনের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান আওয়ামী লীগের প্রবীণ নেতা ও ঝালকাঠি সদর আসনের এমপি আমির হোসেন আমুর নির্দেশে কমিটি ঘোষণা করা হয়েছে উল্লেখ করলে সাধারণ নেতাকর্মীরা ভোটাভোটির দাবী করে। ভোটের মাধ্যমে নেতাকে ( আমির হোসেন আমুকে) নতুন কমিটি উপহার দেয়ার দাবীকে সম্মেলনের অতিথিরা উপক্ষো করলে এ ঘটনা ঘটে। এখানে আমার কোন হাত নেই, বলেন শাহিন আকন । এ ব্যপারে সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ও ৭নং পানাবালিয়া ইউনিয়ন চেয়ারম্যান আবুল বাশার খান বলেন, পদ পাওয়াকে নিয়ে এই অনাকাঙ্খিত ঘটনা ঘটে।

সম্মেলন পণ্ড হওয়ার পর পরবর্তী পদক্ষেপ কী হবে জানতে চাইলে আবুল বাশার খান বলেন, নেতার (আমির হোসেন আমু) নির্দেশ অনুযায়ী পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান বলেন, উত্তপ্তকর পরিস্থিথির খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি এবং উপজেলা চেয়ারম্যানসহ অতিথিদের নিরাপত্তা দিয়ে ঝালকাঠি জেলা শহরে পৌঁছে দিই।


আরো সংবাদ

আফগানিস্তানে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হওয়া নিয়ে ধুম্রজাল আসামকে বিচ্ছিন্ন করতে বলে বিপাকে ভারতের মুসলিম ছাত্রনেতা প্রাইভেট কারসহ ভুয়া মেজর আটক টেকসই ও বিশ্বমানের আধুনিক নগর গড়ে তোলার প্রতিশ্রুতি তাবিথের বিমান পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান সাজ্জাদুল হাসান ‘ইফার মাধ্যমে মুসলিম উম্মাহকে আকৃষ্ট করতে সচেষ্ট হবো’ রানওয়ে থেকে ছিটকে হাইওয়েতে ইরানের যাত্রীবাহী বিমান ২০ হাজার বেসরকারি শিক্ষকের অবসর সুবিধার আবেদন অপেক্ষায় এক খনি থেকে অতিরিক্ত ৩৫০ কোটি ব্যারেল তেল উত্তোলন করবে ইরান ‘প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই’ সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ

সকল

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)