২৬ জানুয়ারি ২০২০

দরবার শরীফ নিয়ে বিরোধ : যুবককে গলা কেটে হত্যার অভিযোগ

ঝালকাঠির নলছিটি উপজেলার মালিপুর দরবার শরীফের পাশে নিজ ঘর থেকে সজল দেওয়ান (৩০) নামের এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। নিহত সজল দেওয়ান মালিপুর দরবার শরীফের সাবেক উপদেষ্টা মরহুম আমির দেওয়ানের পুত্র ও নলছিটি উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা মাহফুজ দেওয়ানের ছোট ভাই।

নলছিটি থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম তালুকদার জানান, বাড়িতে আলাদা একটি ঘরে একা বসবাস করতেন ওই যুবক। সকালে নিহতের বোন সফি বেগম ওই ঘরের সামনে গেলে রক্তাক্ত অবস্থায় ভাইয়ের লাশ দেখে পুলিশে খবর দেয়। গত রাতে যুবককে ধালালো অস্ত্রদিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে। লাশের পাশ থেকে একটি রক্তাক্ত ধারালো দা উদ্ধার করা হয়েছে, বলেন তিনি। নলছিটি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার ও সুরতহাল রিপোর্ট তৈরী করে।

অনুসন্ধানে জানা গেছে, ওই দরবারের উপদেষ্টা আমির হোসেন দেওয়ানের মৃত্যুর পর তার ছেলেদের সাথে দরবারের পরিচালক আনোয়ার হোসেন দেওয়ানের বিরোধ দেখা দেয়। এর জের ধরে গত বছর সেপ্টেম্বর মাসে সজল দেওয়ান তার চাচা আনোয়ার দেওয়ানকে কুপিয়ে গুরুত্বর জখম করে। ওই ঘটনায় মামলা দায়ের হয়। পুলিশ সজল দেওয়ানকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। কিছুদিন পূর্বে সজল দেওয়ান জামিন লাভ করে।

এদিকে সম্প্রতি স্বেচ্ছাসেবক দলের নেতা মাহফুজ দেওয়ানকে তার চাচা আনোয়ার হোসেন দেওয়ানের লোকজন হামলা চালায় বলে অভিযোগ রয়েছে। এরই মধ্যে সজল দেওয়ানকে জবাই করে হত্যার ঘটনা ঘটায়।

নলছিটি থানার ওসি মো. শাখাওয়াত হোসেন জানান, ধারণা করা হচ্ছে রাতের যেকোনো সময়ে দুর্বৃত্তরা তাকে জবাই করে ফেলে রেখে গেছে। লাশের ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

তিনি জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল

কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (২৪০৫৮)এক ধাক্কায় বিজেপি ছাড়লেন ৮০ মুসলিম নেতা (৯৬৫৬)পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর (৯০৮৩)ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত (৭৯০৭)করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক (৬০৪২)বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান (৫৫৪৮)“স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” (৫১৬০)‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন (৪৮১৩)মোদি-অমিত শাহ’র দিন শেষ, বাতিল হবে নাগরিকত্ব সংশোধনী আইন (৪৬২৩)‘এসকে সিনহাকে মাজায় দড়ি লাগিয়ে আনা হবে’ (৪১৪৫)