১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

স্কুলছাত্রীকে ধর্ষণ : দু'জনকে ১০ বছর কারাদণ্ড, শিশুর দায়িত্ব সরকারের

স্কুলছাত্রীকে ধর্ষণ : দু'জনকে ১০ বছর কারাদণ্ড, শিশুর দায়িত্ব সরকারের - ছবি : সংগ্রহ

পঞ্চম শ্রেণির এক স্কুল ছাত্রীকে গণধর্ষণ করার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দুই কিশোর অপরাধীকে ১০ বছর সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছে আদালত। ধর্ষণের ফলে ওই স্কুলছাত্রীর গর্ভে যে সন্তানটি জম্ম নিয়েছে তার ভরণ পোষণ সরকার বহন করবে। বৃহস্পতিবার সকালে বরগুনার শিশু আদালতের বিচারক ও জেলা জজ মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন বরগুনা জেলার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের চাওড়া চন্দ্রা গ্রামের আবুল ভদ্দরের ছেলে মো. মিরাজ ও একই গ্রামের খোরশেদ চৌকিদারের ছেলে মো. সাইমুন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল।

আদালত সূত্রে জানা যায়, ওই একই গ্রামের স্কুল ছাত্রীর মা ফাহিমা আক্তার ২০১৭ সালের ৭ আগষ্ট আমতলী থানায় অভিযোগ করেন, তার ১৪ বছর বয়সী মেয়ে চন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয় পঞ্চম শ্রেণিতে লেখাপড়া করে। তার স্বামী মারা যাবার পর দ্বিতীয় বিয়ে করেন। তার মেয়েও তার সঙ্গে থাকে। ওই আসামিরা তার মেয়েকে স্কুলে যাওয়া আসার পথে উত্যক্ত করত।

অভিযোগে বলা হয়, প্রথম ঘটনার দিন ২০১৭ সালের ১৫ জানুয়ারি বাদির মেয়ে কাছে অবস্থিত তার বাবা আইয়ূব সিকদারের বাড়িতে যায়। ওই দিন সকাল ৯টায় বাদির বাবার বাড়িতে কেউ না থাকায় ওই আসামিরা বাদির নাবালিকা কন্যাকে পালাক্রমে ধর্ষণ করেন। আসামিরা ভিকটিমকে ভয় দেখালে ভিকটিম কারো কাছে বলেনি।

অভিযোগে বলা হয়েছে, এমনিভাবে ওই আসামীরা ভিকটিমকে বিভিন্ন সময় সুযোগ পেলেই ধর্ষণ করে আসছে। সর্বশেষ ২০১৭ সালের ১০ মার্চ ধর্ষণ করার সময় বাদি টের পায়। এরই মধ্যে ভিকটিম গর্ভবতী হয়ে যায়। ওই বছর ২৬ জুলাই আমতলীর একটি ডায়াগনষ্টিক সেন্টারে ভিকটিমের পরীক্ষা করলে বাদি জানতে পারেন ২৬ সপ্তাহের গর্ভবতী।

রাষ্ট্র পক্ষের বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান বলেন, রাষ্ট্রপক্ষ মামলা প্রমান করতে সক্ষম হয়েছে। ধর্ষণের ফলে ভিকটিমের একটি কন্যা সন্তান হয়েছে। নাম সাকিবা। বয়স দুই বছর।

পিপি বলেন, বিচারক তার রায়ে উল্লেখ করেছেন যে ভূমিষ্ট হওয়া শিশু সাকিবার বয়স ২১ বছর বা বিয়ে না হওয়া পর্যন্ত তার ভরণ পোষণ সরকার বহন করবে।

আসামি মিরাজ বলেন, এ রায়ের বিরুদ্ধে আমরা হাইকোর্টে আপিল করবে।


আরো সংবাদ



premium cement