২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাইক্লোন শেল্টারের তালা ভেঙে আশ্রয় নিল মানুষ

- ফাইল ছবি

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার নদমূলা শিয়ালকাঠী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ২৪ নং দারুল হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের তালা ভেঙে কচাঁ নদীর তীরবর্তী শতাধিক মানুষকে আশ্রয় দেয়া হয়েছে। তাদের আশ্রয় দানে এগিয়ে আসেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল্লাহ মাহমুদ ও ওয়ার্ড মেম্বার আবু ছালেহ দুলাল।

জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচতে কচা নদীর তীরের দারুলহুদা গ্রামের আতঙ্কিত লোকজন বিকেল থেকে ওই বিদ্যালয় ও কাম সাইক্লোন সেল্টারে আশ্রয়ের জন্য এসে দেখেন ভবনটি তালাবদ্ধ রয়েছে। এ সময় তারা ম্যানেজিং কমিটির সভাপতি ও মেম্বারের কাছে গিয়ে আশ্রয় চান।

প্রধান শিক্ষক ওবায়দুল আলমের কাছে বিদ্যালয়ের চাবি থাকায় ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল্লাহ মাহমুদ ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল আলম ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার কামাল হোসেনের নির্দেশে রাত ৭টার দিকে বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের তালা ভেঙে দারুল হুদা গ্রাম থেকে আসা বাসিন্দাদের আশ্রয় দিয়েছেন বলে আবদুল্লাহ মাহমুদ নিশ্চিত করেছেন।

জানতে চাইলে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল আলম জানান, আমি বিষয়টি শুনে সাইক্লোন শেল্টার খুলে দেওয়ার নির্দেশ দিয়েছি।

জানা গেছে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুল আলম পিরোজপুরের শংকরপাশা গ্রামের বাসিন্দা। তিনি এ দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বিদ্যালয়ের চাবি নিয়ে কেন বাড়িতে অবস্থান করছেন জানার জন্য তার মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও পাওয়া যায়নি।

এদিকে এখবর পেয়ে ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মিরাজুল ইসলাম ঘটনাস্থলে রাত সাড়ে ৭টায় এসে আশ্রিত লোকদের মাঝে শুকনা খাবার বিতরণ করেছেন।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল