১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

৩ দিনেও খোঁজ মেলেনি বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলার ও জেলের

- ফাইল ছবি

ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া মাছ ধরা ট্রলারসহ মো. সুমন (৩৫) নামের এক জেলের সন্ধান তিন দিনেও পাওয়া যায়নি। তিন দিনেও জেলের সন্ধান না পাওয়ায় পরিবার ও সঙ্গীয় জেলেদের মাঝে চলছে শোকে মাতম আর আহাজারি।

এর আগে গত শুক্রবার ভোররাত ৩টার দিকে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে পাথরঘাটা উপজেলার দক্ষিণ চরদুয়ানী গ্রামের মো. মোস্তফা মিয়ার মালিকানা একটি মাছ ধরা ট্রলার ডুবে যায়। এতে ট্রলার মালিক মোস্তফাসহ ১০ জেলে ছিল। নিখোজ সমুন পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের দক্ষিণ চরদুয়ানী গ্রামের মো. আবু হানিফের ছেলে।

ট্রলার মালিক ও মাঝি মো. মোস্তফা রোববার দুপুরে জানান, নিষেধাজ্ঞা শেষে নতুন তৈরী ট্রলারটি নিয়ে মাছ শিকারে যান সুমনসহ ১০ জন জেলে। সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে শুক্রবার রাত ৩টার দিকে হঠাৎ বাতাসে ট্রলারটি ডুবে যায়। তড়িঘড়ি করে তিনিসহ ৯ জেলে সাঁতরিয়ে অন্য ট্রলারে উঠতে পারলেও মো. সুমন নামের এক জেলে উদ্ধার হয়নি। ট্রলারসহ ওই জেলে ডুবে যায়। এ বিষয় শনিবার পটুয়াখালীর মহিপুর থানায় একটি জিডি করেন। যার নং-৭২।

এদিকে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও কোস্টগার্ডের সমন্বয়ে ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ জেলেকে সন্ধানের জন্য কাজ চলছে।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. বিশ্বজিৎ বড়ুয়া বলেন, কুয়াকাটা থেকে ১০ কিলোমিটার দক্ষিণে তাদের একটি টহল বোট নিখোঁজ ট্রলারসহ জেলেকে উদ্ধারে কাজ করছে।


আরো সংবাদ



premium cement
বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা

সকল