২২ নভেম্বর ২০১৯

মঠবাড়িয়ায় কলেজে হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

মঠবাড়িয়ায় কলেজে হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন - নয়া দিগন্ত

পিরোজপুরের মঠবাড়িয়ায় শুক্রবার রাতে উপজেলার তুষখালী কলেজ ক্যাম্পাসে হামলা চালিয়ে ভাংচুর করে সন্ত্রাসীরা। এতে ১৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ওই হামলায় গুরুতর আহত হন কলেজের নৈশপ্রহরী খায়রুল ইসলাম ফরাজী (২৯)। পরে তাকে উদ্ধার করে শুক্রবার রাতেই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়া ইমরান (২২) ও রিফাত (২৪) নামের দুই যুবক মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। অন্যদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।

এদিকে রাতের আধারে কলেজে হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা শনিবার সকালে মঠবাড়িয়া-চরখালী সড়ক অবরোধ করে মানববন্ধন করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত নয়টার দিকে পিরোজপুর থেকে ফুটবল খেলা দেখে ফেরার পথে একদল দূর্বৃত্ত দেশীয় অস্ত্র, লাঠি ও রড নিয়ে মঠবাড়িয়া উপজেলা তুষখালী কলেজে ঢুকে কলেজ মাঠে থাকা বাস, ট্রাক, মোটরসাইকেল ও রাস্তার একটি মাহেন্দ্র গাড়ী, সিসি ক্যামেরাসহ বিভিন্ন স্থাপনা ভাংচুর করে। এ সময় কলেজের দায়িত্বপালনরত নৈশপ্রহরী খাইরুল ইসলাম ফরাজীকে কুপিয়ে গুরুতর জখম করে হামলাকারীরা। এসময় হামলায় উভয়পক্ষের ১৬জন আহত হয়। গুরুতর আহত নৈশপ্রহরীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তুষখালী কলেজের অধ্যক্ষ মো: আনোয়ার হোসেন জানান, তুষখালী কলেজটি এবার এমপিওভুক্ত হয়েছে। শুক্রবার বিকেলে পিরোজপুর জেলা স্টেডিয়ামে পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নেয় মঠবাড়িয়া উপজেলা দল। এ খেলায় পরাজিত হয়ে ফেরার পথে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র, লাঠি ও রড নিয়ে কলেজ ক্যাম্পাসে হামলা চালিয়ে কলেজের সাইনবোর্ড, সিসি ক্যামেরা এবং অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করে চলে যায়।

তুষখালী কলেজের প্রতিষ্ঠাতা ও ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম জানান, মঠবাড়িয়া উপজেলার সাবেক ও বর্তমান চেয়ারম্যানের লোকজন কলেজে হামলা চালিয়েছে। এ হামলা পূর্ব পরিকল্পিত ভাবে করা হয়েছে।

মঠবাড়িয়া থানার ওসি আবু জাফর মো: মাসুদুজ্জামান জানান, তুষখালী কলেজে হামলার সাথে জড়িত সন্দেহে শনিবার সকালে মিলন মেম্বর নামে একজনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ

মীর নাছির-মীর হেলালের সাজা বহাল : বিএনপি মহাসচিব-আইনজীবী ফোরামের উদ্বেগ বায়তুল মুকাদ্দাসের গভর্নরকে আটক করল ইসরাইলি বাহিনী ভুয়া শিশু পর্নোগ্রাফি ব্যবহার করতে পারবে পুলিশ বাংলাদেশের ১০৬ রানই অনেক ভালো! মুন্সীগঞ্জে দুর্ঘটনায় ১০ জন নিহতের ঘটনায় জামায়াতের শোক জেলে যেতে হচ্ছে ইসরাইলের প্রধানমন্ত্রীকে? কৈশোরে শরীরচর্চা : বিশ্বে বাংলাদেশ শীর্ষে ইডেনে নতুন ইতিহাস সৃষ্টি করলেন মিরাজ-তাইজুল চট্টগ্রাম বিমানবন্দরের টয়লেটে মিলল ৪ কোটি টাকার স্বর্ণ প্রকৃতি নিজের কোলে লালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে : তথ্যমন্ত্রী যৌতুকের টাকা পরিশোধ না করায় গৃহবধূকে তালাকের হুমকি

সকল

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)