১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

যুবলীগ নেতাদের ক্রসফায়ার চেয়ে ফেসবুকে স্ট্যাটাস, আইনজীবী বরখাস্ত

আইনজীবী মো: আক্তারুজ্জামান বাহাদুর - নয়া দিগন্ত

বরগুনায় পেশাগত অসদাচরণ ও বরগুনা জেলা যুবলীগের দুই নেতার ক্রসফায়ার চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় বরগুনা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান এপিপি মো: আক্তারুজ্জামান বাহাদুরকে বরগুনা জেলা আইনজীবী সমিতি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার বিকেলে কার্যনির্বাহী কমিটির এক সভায় আক্তারুজ্জামান বাহাদুরকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত দেয় আইনজীবী সমিতি।

এ বিষয়ে বরগুনা জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক মো: মনিরুল ইসলাম মনির বলেন, বরগুনা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি কামরুল আহসান মহারাজ এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাহাবুদ্দীন সাবুর ক্রসফায়ার চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন আক্তারুজ্জামান বাহাদুর। পরে এ বিষয়ে কামরুল আহসান মহারাজ বরগুনা সদর থানায় সাধারণ ডায়েরি করার পাশাপাশি জেলা আইনজীবী সমিতিতে লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগ পাওয়ার পর আক্তারুজ্জামান বাহাদুরের কাছে এ বিষয়ে একাধিকবার জবাব চায় জেলা আইনজীবী সমিতি। কিন্তু এতে তিনি কোনো জবাব দেননি। জবাব না দেয়ায় জেলা আইনজীবী সমিতি গঠনতান্ত্রিক নিয়ম অনুযায়ী আক্তারুজ্জামান বাহাদুরের সদস্য পদ স্থগিত করে। সেই সঙ্গে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরগুনা জেলা আইনজীবী সমিতির একাধিক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, আক্তারুজ্জামান বাহাদুর সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে আইনজীবী সমিতির সদস্য ও বরগুনার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ‘কুরুচিপূর্ণ মন্তব্য’ করে আসছিলেন। কিন্তু বাহাদুর ক্ষমতাসীন দলের মদতপুষ্ট হওয়ায় কেউই মুখ খুলতে পারেনি। এবার দলের কর্মীদের নিয়ে ফেসবুক স্ট্যাটাস দিতে গিয়ে নিজেই ফেঁসে গেলেন।

অভিযুক্ত আইনজীবী আক্তারুজ্জামান বাহাদুরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

অভিযুক্ত আইনজীবী আক্তারুজ্জামান বাহাদুর এর আগে সাংবাদিকদের নিয়েও কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। তখন জেলা আইনজীবী সমিতিতে আক্তারুজ্জামান বাহাদুরের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয় বরগুনা প্রেসক্লাব। ওই সময় তার বিরুদ্ধে ব্যবস্থা না নিলেও এবার যুবলীগের দুই নেতার ক্রসফায়ার চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় তাকে বরখাস্ত করা হয়।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল