১৬ নভেম্বর ২০১৯

ছাত্রলীগ নেতা বহিষ্কার, প্রতিবাদে তোলকালাম

বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইন মনিকে সংগঠনে অনুপ্রবেশ ও নীতি-আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণিত হওয়ায় বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করার করা হয়েছে।

এর প্রতিবাদ এবং তাকে স্বপদে পুনর্বহালের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের একাংশ।

বহিষ্কারের পর বৃহস্পতিবার রাত থেকেই ছাত্রলীগের একাংশের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি এবং ক্ষোভ বিরাজ করছে। বহিষ্কারের প্রতিবাদে ছাত্রলীগের একাংশের বিক্ষোভের কারণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) সাড়ে ১১টার দিকে সদ্য বহিষ্কৃত পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইন মনিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্বরে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। সমাবেশে কয়েকশ ছাত্রলীগ কর্মী উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার (১৭অক্টোবর) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের যৌথ স্বাক্ষরে সংগঠনে অনুপ্রবেশ ও নীতি-আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণিত হওয়ায় এনামুল হোসাইনকে পাথরঘাটা উপজেলা সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়।

ওই পদে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাকি বিল্লাহ জয়কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

প্রতিবাদ সভায় সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক এনামুল হোসাইন বলেন, আমি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওযার পর কোন টেন্ডারবাজি, চাঁদাবাজি অথবা গঠনতন্ত্র বিরোধী কোন কার্যক্রম করি নাই। এটাই ছিল আমার অপরাধ। তাছাড়া আমি এ দলে অনুপ্রবেশধারী নই। কেন্দ্রীয় কমিটির কাছে তার পদে পুর্নবহালের দাবি জানান তিনি।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান সোহাগ জানান, বাংলাদেশ ছাত্রলীগ যে সিদ্ধান্ত নিয়েছে সেটাই চূড়ান্ত সিদ্ধান্ত, এবিষয়ে আমার কিছু বলার নেই।

পাথরঘাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সাহাবুদ্দিন বলেন, সহিংসতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা মোকাবেলা করতে প্রস্তুত পুলিশ।


আরো সংবাদ

যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত অর্থ মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনপত্র প্রাথমিক শিক্ষকদের প্রত্যাখ্যান তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

সকল