২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রলীগ নেতা বহিষ্কার, প্রতিবাদে তোলকালাম

- ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইন মনিকে সংগঠনে অনুপ্রবেশ ও নীতি-আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণিত হওয়ায় বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করার করা হয়েছে।

এর প্রতিবাদ এবং তাকে স্বপদে পুনর্বহালের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের একাংশ।

বহিষ্কারের পর বৃহস্পতিবার রাত থেকেই ছাত্রলীগের একাংশের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি এবং ক্ষোভ বিরাজ করছে। বহিষ্কারের প্রতিবাদে ছাত্রলীগের একাংশের বিক্ষোভের কারণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) সাড়ে ১১টার দিকে সদ্য বহিষ্কৃত পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইন মনিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্বরে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। সমাবেশে কয়েকশ ছাত্রলীগ কর্মী উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার (১৭অক্টোবর) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের যৌথ স্বাক্ষরে সংগঠনে অনুপ্রবেশ ও নীতি-আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণিত হওয়ায় এনামুল হোসাইনকে পাথরঘাটা উপজেলা সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়।

ওই পদে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাকি বিল্লাহ জয়কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

প্রতিবাদ সভায় সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক এনামুল হোসাইন বলেন, আমি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওযার পর কোন টেন্ডারবাজি, চাঁদাবাজি অথবা গঠনতন্ত্র বিরোধী কোন কার্যক্রম করি নাই। এটাই ছিল আমার অপরাধ। তাছাড়া আমি এ দলে অনুপ্রবেশধারী নই। কেন্দ্রীয় কমিটির কাছে তার পদে পুর্নবহালের দাবি জানান তিনি।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান সোহাগ জানান, বাংলাদেশ ছাত্রলীগ যে সিদ্ধান্ত নিয়েছে সেটাই চূড়ান্ত সিদ্ধান্ত, এবিষয়ে আমার কিছু বলার নেই।

পাথরঘাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সাহাবুদ্দিন বলেন, সহিংসতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা মোকাবেলা করতে প্রস্তুত পুলিশ।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল