১৭ নভেম্বর ২০১৯

পিরোজপুরে বাস মালিককে কুপিয়ে জখম, প্রতিবাদে বাস ধর্মঘট

পিরোজপুর জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সদস্য নিজাম উদ্দিন মোল্লাকে (৫৫) কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। রোববার রাতে শহরের মাছিমপুর এলাকার সার্জিক্যাল ক্লিনিকের সামনে এ ঘটনা ঘটে বলে জানান পিরোজপুর সদর থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল।

গুরুতর আহত নিজাম উদ্দিন মোল্লাকে প্রাথমিক চিকিৎসা শেষে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাস মালিক সমিতির সদস্য রতন চক্রবর্তী জানান, এ ঘটনার প্রতিবাদে সোমবার থেকে জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে পিরোজপুর জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সদ্য ঘোষিত আহবায়ক কমিটি।

রতন চক্রবর্তী বলেন, পরিবহন ব্যবসায়ী ও সমিতির সদস্য নিজাম উদ্দিন মোল্লার ওপর হামলার প্রতিবাদ এবং এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য পিরোজপুর জেলায় বাস ধর্মঘট ডাকা হয়েছে।

পিরোজপুর সদর থানার ওসি মুহাঃ নূরুল ইসলাম বাদল জানান, রোববার রাত সাড়ে ১০টার দিকে নিজাম উদ্দিন মোল্লা শহরের মাছিমপুর মহল্লার বাসা থেকে বের হয়ে ওষুধ কেনার জন্য সার্জিক্যাল ক্লিনিকের সামনে যান। এ সময় কয়েকজন দূবৃত্ত্ব ধারালো অস্ত্র দিয়ে নিজামকে কুপিয়ে জখম করে। স্থানীয় লোকজন গুরুতর আহত নিজামকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রোববার গভীর রাতে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পিরোজপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. রাসেল মিয়া বলেন, নিজাম উদ্দিন মোল্লার শরীরে ধারালো অস্ত্রের কোপের জখম রয়েছে। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। লিখিত অভিযোগ পাওয়ার পর মামলা নেওয়া হবে।

এদিকে সোমবার সকাল থেকে পিরোজপুর জেলা বাস টার্মিনাল থেকে ঢাকাসহ দূরপাল্লার ও লোকাল কোনো বাস ছেড়ে যায়নি। এর ফলে পিরোজপুর থেকে জেলার সব উপজেলার সঙ্গে বাস চলাচল বন্ধ রয়েছে।
পাশাপাশি পিরোজপুর থেকে বরিশাল, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পাটগাতি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এদিকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় মারাত্মক ভোগান্তিতে পড়েছেন পিরোজপুর থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলকারী যাত্রীরা।

পিরোজপুরের পুলিশ সুপার মোঃ হায়াতুল ইসলাম খান বলেন, নিজাম উদ্দিন মোল্লাকে কুপিয়ে জখমের ঘটনায় জড়িতদের খুঁজে বের করে গ্রেফতারের চেষ্টা চলছে। ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বাস ধর্মঘট প্রত্যাহার করার জন্য সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করা হবে।

এদিকে পিরোজপুর জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি মসিউর রহমান মহারাজ বাস মালিক সমিতির সদস্য নিজাম উদ্দিন মোল্লার ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যেমে এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি করেন।

এ সময় তিনি আরো বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে কোন মহল যেন ঘোলা পানিতে মাছ শিকার না করতে পারে সে দিকে প্রশাসনের দৃষ্টি রাখার অনুরোধ করেন।

এ ঘটনার পর বাস টার্মিনাল এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ