২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

পিরোজপুরে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটে বিপাকে যাত্রীরা

পিরোজপুরে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটে বিপাকে যাত্রীরা - নয়া দিগন্ত

পিরোজপুর জেলা বাস মালিক সমিতির দ্বন্দ্বকে কেন্দ্র করে রোববার রাতে সমিতির সদস্য মোঃ নিজাম মোল্লার ওপর সন্ত্রাসী হামলা ও কুপিয়ে জখম করার প্রতিবাদে আজ সোমবার সকাল ৬ টা থেকে ১৮ রুটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস মালিক সমিতি। এ ধর্ম ঘাটে সাড়া দিয়ে ভান্ডারিয়া উপজেলা দিয়ে সকল বাস চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ ধর্মঘাট ডাকার ফলে বিভিন্ন রুটের যাত্রীরা বাস না পেয়ে দূর্ভোগে পড়েছে।

ভাণ্ডারিয়া বাসস্ট্যান্ডে ঢাকার যাত্রী আসমা বেগম ও খুলনার যাত্রী ফয়সাল জানান, সময় মত বাস না ছাড়ায় তাদের অনেক ক্ষতি হয়েছে। এছাড়াও অনেককে বিভিন্ন কাউন্টারের সামনে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

জেলা বাস মালিক সমিতির সদস্য ও ভাণ্ডারিয়ার বাস মালিক রফিকুল ইসলাম বাবু ও আব্দুর রহমান মল্লিক জানান, ধর্মঘাটের ফলে বন্ধ রয়েছে,ভাণ্ডারিয়া-পিরোজপুর,ভাণ্ডারিয়া-আমুয়া কাঠালীয়া, ভাণ্ডারিয়া-চট্রগাম,ভাণ্ডারিয়া-ঢাকা,কাকচিড়া-বরিশাল,পাথরঘাটা-বরিশাল,মঠবাড়ীয়া-বরিশাল,পিরোজপুর-খুলনা,পিরোজপুর-বাগেরহাট,পিরোজপুর-মঠবাড়ীয়া,পিরোজপুর-স্বরুপকাঠী,পিরোজপুর-পাঠগাতি,পিরোজপুর-চন্ডিপুর,পিরোজপুর-পাথরঘাটসহ প্রায় ১৮ রুটে সকল বাস-মিনিবাস,কোচ ও মাইক্রোবাস।

তারা আরো জানান, হামলাকারীদের বিচার না হওয়া প্রর্যন্ত এবং সমিতির পরবর্তি নির্দেশ না আসা প্রর্যন্ত বন্ধ থাকবে এ সকল রুটের যানবাহন। পিরোজপুর জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক বাবুল হালদার মুঠোফনে অভিযোগ করেন,একদল ক্ষমতাশীল চাঁদাবাজ সন্ত্রাসীরা সমিতির সদস্য মোঃ নিজাম মোল্লান ওপর সন্ত্রাসী হামলা ও কুপিয়ে জখম করেছে। এছাড়া এসব সন্ত্রাসীদের অত্যাচার ও নির্যাতন চাঁদাবাজী অতিষ্ট হয়ে এর প্রতিবাদে আমরা অনির্দিষ্টকালের ধর্মঘাট ডেকেছি।

উল্লেখ্য, পিরোজপুর জেলা বাস মালিক সমিতি নিয়ে কমিটির সভাপতি ও সম্পাদকের মধ্যে চলমান দ্বন্দ্ব নিয়ে দেখা দিয়েছে উত্তেজনা। গত সপ্তাহে পৃথক স্থানে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছে। সাধারণ সম্পাদকের পক্ষ সমিতির সভাপতির প্রতি অনাস্থা জানিয়ে ঘোষণা করা হয়েছে আহ্বায়ক কমিটি। এ সিদ্ধান্ত গঠনতন্ত্র বিরোধী বলে জানিয়েছেন বর্তমান সভাপতি।

পিরোজপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে সভাপতি অভিযোগ করেন বাস মালিক সমিতির অর্থনৈতিক যাবতীয় কার্যক্রমের এখতিয়ার সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের।

জানা যায়, পিরোজপুর বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির কার্যক্রম নিয়ে সভাপতি মসিউর রহমান ও সাধারণ সম্পাদক বাবুল হালদারের মধ্যে সম্প্রতি বিরোধ দেখা দেয়। গাড়ি চলাচলের রোটেশন, অলটার স্লিপসহ বিভিন্ন কার্যক্রম নিয়ে এ বিরোধের শুরু।

 


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল