২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ছাত্রলীগ নেতার সাথে পরকীয়া করে বিয়ে, সন্তান নিয়ে টানাপোড়েন

- ফাইল ছবি

বাবা-মায়ের পছন্দের মেয়েকে বিয়ে করে স্ত্রী-সংসার নিয়ে সুখে-শান্তিতেই দিন কাটছিল বরিশালের উজিরপুরের অমলেশ মজুমদারের। বিয়ের পর কয়েক বছর পরই তাদের সংসারে জন্ম নেয় আদ্রিজা মজুমদার নামের একটি কন্যা সন্তান। এরপর স্ত্রী ও সন্তানকে নিয়ে অমলেশের প্রায় তিন বছর বেশ সুখে-শান্তিতেই চলে সংসার জীবন।

কিন্তু সেই সুখের সংসারে হঠাৎ একদিন নেমে আসে কালো আঁধার। ভেঙে তছনছ হয়ে যায় সুখের সংসার। আর এর জন্য অমলেশ তার স্ত্রীর সাথে বরিশাল জেলা ছাত্রলীগ নেতা জাকির হোসেন শিব্বিরের পরকীয়া প্রেমকে দায়ী করছেন।

ওই ছাত্রলীগ নেতার পরকীয়া প্রেমের টানেই অমলেশের স্ত্রী শিশু সন্তানকে নিয়ে ভিন্নধর্মালম্বী পরকীয়া প্রেমিকের হাত ধরে পালিয়ে যায়।

ভূক্তভোগী সূত্রে জানা গেছে, উজিরপুর পৌর এলাকার মৃত অনুকুল মজুমদারের ছেলে অমলেশ মজুমদারের ২০১১ সালের ৩ মার্চ বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের মধ্য চর আইচা এলাকার উত্তম কুমার দাসের মেয়ে তমার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কয়েক মাস পরেই সংসারে অর্থের যোগান দিতে ঠিকাদারী কাজের সুবাধে স্ত্রী তমাকে নিয়ে বরিশাল বি এম স্কুল সংলগ্ন এলাকার একটি ভাড়া বাসায় বসবাস শুরু করেন অমলেশ। কর্ম ব্যস্ততার কারণে দিনের অধিকাংশ সময় অমলেশকে পার করতে হয় বাসার বাইরে।

এই সুযোগে অমলেশের স্ত্রীর তার এলাকার পূর্ব পরিচিত জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক জাকির হোসেন শিব্বিরের (৩২) পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। সেই পরকীয়া প্রেমের ধারাবাহিকতায় ২০১৮ সালের ২৫ মে সন্ধ্যায় স্ত্রী তমা তার পরকীয়া প্রেমিক ছাত্রলীগ নেতা শিব্বিরের হাত ধরে ৩ বছরের মেয়ে আদ্রিজাকে নিয়ে পালিয়ে যায়।

ওই ঘটনায় অমলেশ বাদী হয়ে স্ত্রীর পরকীয়া প্রেমিক জাকির হোসেন শিব্বির ও তার সহযোগী মাঈন সরদারকে আসামী করে ওই বছরের ২৭ মে বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলার নথিপত্র সূত্রে জানা গেছে, অমলেশের দায়েরকৃত মামলার পরিপ্রেক্ষিতে তার স্ত্রী বরিশাল বিজ্ঞ আদালতে হাজির হয়ে জানায়, সে (তমা) ছাত্রলীগ নেতা শিব্বিরকে ভালোবেসে ২০১৮ সালের ২৬ এপ্রিল গোপনে নোটারী পাবলিকের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে নিজের নাম বদলে নিশি আক্তার রাখেন। পরবর্তীতে ওই বছরের ২২ মে আরেকটি নোটারি পাবলিকের মাধ্যমে তার প্রেমিক জাকির হোসেন শিব্বিরকে বিয়ে করেন এবং অমলেশের বাসা থেকে পালিয়ে যাওয়ার দুই দিন পর ২৭ মে তার সাথে শিব্বিরের বিয়ের কাবিন রেজিস্ট্রি হয়।

এরপর আদালত অমলেশের মামলাটি খারিজ করে দেয়। এদিকে স্বামীর ঘর ছেড়ে ধর্মান্তরিত হয়ে অন্য ছেলেকে রিয়ে করায় তমাকে তার বাবা উত্তম কুমার দাস ওই বছরের ৬ জুন নোটারী পাবলিকের মাধ্যমে ত্যাজ্য কন্যা ঘোষণা করেন। অপরদিকে অমলেশও নতুনভাবে বিবাহ করে। সেই সাথে নিজের (অমলেশ) শিশু সন্তান আদ্রিজা মজুমদারকে ফিরে পেতে ওই বছরের ১ জুন বরিশাল বিজ্ঞ এক্সিটিউটিভ আদালতে একটি মামলা দায়ের করেন। যাহার নং- ১১৯।

আদালতে দীর্ঘ ৮ মাস ১৩ দিন মামলাটির বিচারিক কার্যক্রম শেষে ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি শিশু আদ্রিজাকে বাবা অমলেশের (বাদী) জিম্মায় দিয়ে বিচারক মামলাটি নিস্পত্তির রায় ঘোষণা করেন। কিন্তু আদালতের রায়ের কিছুদিন না যেতেই গত ২৮ ফেব্রুয়ারি একই আদালতে শিশু সন্তান আদ্রিজাকে নিজের জিম্মায় ফেরত চেয়ে অমলেশের সাবেক স্ত্রী তমা (বর্তমান নিশি) বাদী হয়ে অমলেশ ও তার বর্তমান স্ত্রীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। যাহার নং ৩২। মামলাটি বর্তমানে আদালতে চলমান।

ভূক্তভোগী অমলেশ মজুমদার অভিযোগ করে বলেন, মেয়েকে আদালতের মাধ্যমে ফিরে পেয়ে নতুন করে আবার সুখের জীবন শুরু করেছিলেন। তবে সাবেক স্ত্রী (বর্তমান নিশি) তাকে শান্তিতে জীবনযাপন করতে দিচ্ছে না।

অমলেশ আরও জানান, তাকে ও তার পরিবারকে হয়রানি করতেই সাবেক স্ত্রীকে দিয়ে (বর্তমান নিশি) তার পরকীয়া প্রেমিক ছাত্রলীগ নেতা শিব্বির সন্তান ফিরে পাওয়ার অজুহাতে আদালতে মামলাটি করিয়েছে। তাই হয়রানিমূলক এ মামলা থেকে রেহাই পেতে তিনি (অমলেশ) প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে অমলেশের সাবেক স্ত্রী অভিযুক্ত তমা (নিশি) ও তার পরকীয়া প্রেমিক ছাত্রলীগ নেতা জাকির হোসেন শিব্বিরের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল