২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বামনা উপজেলা চেয়ারম্যানকে অপসারণ, শূন্য পদ ঘোষণা

- ছবি : সংগৃহীত

বরগুনার বামনা উপজেলা পরিষদের নব নির্বাচিত আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান মো. সাইতুল ইসলাম লিটুকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা-১ শাখা)।

বৃহস্পতিবার (১৮ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. জহিরুল ইসলাম এর স্বাক্ষরিত ৪৬.০৪৬.০২৭.০০.০০.৪৪৪.২০১৪-৫৮৪ স্মারকের চিঠিতে তাকে অপসারণের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে জানা যায়, বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুর বিরুদ্ধে বিগত মেয়াদে চাঁদা/উৎকোচ গ্রহণ, ঠিকাদার ও প্রকল্প কমিটির নিকট হতে কমিশন গ্রহন, শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক-শিল্পীদের বেতন ভাতাদির টাকা, বাঁশ-বেত প্রকল্পের, সেলাই মেশিন বিতরণ প্রকল্পের, গরু-ছাগল বিতরণ প্রকল্পের টাকা, পানিকচু চাষাবাদের জন্য এবং কুকুর ও সাপে কামড়ানোর ভ্যাকসিন বিতরণের জন্য বরাদ্দকৃত টাকা আত্মসাৎ এর অভিযোগ সমূহের সত্যতা বিভাগীয় কমিশনার, বরিশাল এর একাধিক তদন্তে সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার প্রজ্ঞাপনে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা- শাখা) তাকে স্বীয় পদ হতে অপসারণসহ বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করেন।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ আছে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত) এর ধারা ১৩(১)(গ) অনুযায়ী ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে একই আইনের ধারা ১৩(২) অনুযায়ী কারণ দর্শানোর পরিপ্রেক্ষিতে তার দাখিলকৃত জবাব ও ব্যক্তিগত শুনানী সন্তোষজনক প্রতীয়মান না হওয়া সত্বেও তার মৌখিক আবেদনের আলোকে একই বিভাগে পরবর্তী বিভাগীয় কমিশনার কর্তৃক উক্ত অভিযোগ পুনরায় তদন্ত করা হয় এবং পুনঃতদন্তে বর্ণিত অভিযোগ প্রমাণিত হয়। এ অবস্থায় বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে উক্ত পরিষদের চেয়ারম্যান পদ হতে অপসারণ পূর্বক উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।

সাইতুল ইসলাম লিটু মৃধা চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। গত ৩১ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পুনরায় নির্বাচিত হন।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল