২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

উজিরপুরে সাংবাদিককে হয়রানি করতে ফের পুলিশের মিথ্যা মামলা

- ফাইল ছবি

সংবাদ প্রকাশের জের ধরে বরিশালের উজিরপুর মডেল থানা পুলিশের ওসি শিশির কুমার পালের বিরুদ্ধে আবারও স্থানীয় সাংবাদিক জহির খানকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

হয়রানির শিকার সাংবাদিক জহির উজিরপুর পৌর এলাকার বাসিন্দা। তিনি বেসরকারি আনন্দ টেলিভিশন ও জাতীয় দৈনিক নয়া দিগন্ত পত্রিকার উপজেলা প্রতিনিধি এবং উজিরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এই সংবাদকর্মীর বিরুদ্ধে পুলিশের দায়েরকৃত মিথ্যা মামলার ঘটনায় স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠেছে।

জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে উপজেলার শিকারপুর বন্দর এলাকার ব্যবসায়ী শাকিল মাহমুদ আউয়াল ও বাচ্চুর মধ্যে গত ১১ এবং ১৯ মে পৃথকভাবে দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। সেই ঘটনায় ওই দুই ব্যবসায়ী পরস্পরকে এবং তাদের স্বজনদের দায়ী করে সংশ্লিষ্ট থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেন। এরপরও উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজের প্রেক্ষিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে গত ২৬ মে উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) বশির বাদী হয়ে থানায় ১০৭ ধারায় একটি প্রসিকিউশন দায়ের করেন। যার নং- ৩০।
ওই প্রসিকিউশনে শিকারপুর বন্দরের ব্যবসায়ী পূর্ব মুন্ডপাশা গ্রামের বাসিন্দা শাকিল মাহমুদ আউয়াল, তার ভাই নাসির খান এবং ব্যবসায়ী শাকিল মাহমুদ বাচ্চু বেপারী, তার ভাই জুয়েল, লিটন অভিযুক্ত করা হয়। একই সাথে ওই প্রসিকিউশনে রহস্যজনক কারণে সাংবাদিক জহির খানকে অভিযুক্ত করা হয়েছে।

থানা পুলিশ এতদিন গোপন রাখলেও গত ১৬ জুলাই সাংবাদিক জহিরসহ অন্যান্য আসামীদের প্রতি আদালতের সমনের নোটিশ পৌঁছানো হলে বিষয়টি প্রকাশ পায়।

সাংবাদিক জহির খান অভিযোগ করে বলেন, উজিরপুর থানায় ওসি শিশির কুমার পাল যোগদানের পর থেকেই একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড আর অনিয়ম-দূর্নীতি করে আসছে। ওসি শিশিরের এসব বিতর্কিত কর্মকাণ্ড ও আইনশৃঙ্খলার অবনতি সংক্রান্ত বিষয়ে সাংবাদিক জহির তার কর্মরত জাতীয় দৈনিক নয়া দিগন্ত পত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ওসি শিশির সাংবাদিক জহির খানকে হয়রানি করতেই এ প্রসিকিউশনে অভিযুক্ত করে।

সাংবাদিক জহির আরও জানান, যে ঘটনায় তাকে প্রসিকিউশনে অভিযুক্ত করা হয়েছে সে ঘটনার সাথে তিনি কোনোভাবেই সম্পৃক্ত নয়। তাছাড়া ঘটনাটি শিকারপুর ইউনিয়নের পূর্ব মুন্ডপাশা গ্রামে আর তিনি (জহির) পৌর এলাকার বাসিন্দা।

এদিকে সাংবাদিককে প্রসিকিউশনে অভিযুক্ত করার বিষয়টি জানতে চাইলে বাদী এসআই বশির অকপটে সংবাদকর্মীদের কাছে স্বীকার করেন, ‘ওই দুই ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ কিংবা তাদের দায়েরকৃত অভিযোগের সাথে সাংবাদিক জহির কোনো প্রকার সম্পৃক্ত নয়। তবে কেন সাংবাদিককে অভিযুক্ত করা হলো তা জানতে চাইলে ওসি সাহেবের সাথে যোগাযোগ করেন বলে ফোনটি কেটে দেন।’

এ ব্যাপারে ব্যবসায়ী শাকিল মাহমুদ আউয়াল সাংবাদিকদের জানান, ‘সাংবাদিক জহির খান কোনভাবেই তাদের সাথে কোনো বিরোধে সম্পৃক্ত নয়। তবে কি কারণে পুলিশ সাংবাদিক জহিরকে তাদের বিরুদ্ধে দায়েরকৃত প্রসিকিউশনে অভিযুক্ত করেছে সেটা তিনি জানেন না।’

উল্লেখ্য, উজিরপুর থানার ওসি শিশির কুমার পালের বিরুদ্ধে মাদক সম্পৃক্ততাসহ বিভিন্ন অপকর্মের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক জহির খানকে এর আগেও দু’টি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছিলো ওসি শিশির।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল