২৪ আগস্ট ২০১৯

জেলেদের জালে বিশাল ‘রাজা ইলিশ’, আকাশচুম্বী দাম

ভোলার মনপুরার মেঘনায় দুই জেলের জালে ধরা পড়েছে ৩ কেজি ওজনের দুই রাজা ইলিশ। ৩ কেজি ওজনের এক রাজা ইলিশ ৭ হাজার টাকায় ক্রয় করেন হাজিরহাট ঘাটের মৎস্য ব্যবসায়ী বাবুল মাতাব্বর ও অপর ২ কেজি ৮০০ গ্রাম ওজনের রাজা ইলিশটি ৮ হাজার টাকায় ক্রয় করেন হাজিরহাট ঘাটের অপর মৎস্য ব্যবসায়ী শামসুদ্দিন সাগর।

শনিবার ভোর রাতে প্রথম রাজা ইলিশ মাছটি ধরা পড়ে উপজেলার হাজিরহাট ইউনিয়নের পূর্বপাশে রিজিরখাল মৎস্য ঘাটের নুরনবী মাঝির জালে। অপর রাজা ইলিশ মাছটি একই সময়ে জংলারখাল মৎস্য ঘাটের খালেক মাঝির জালে ধরা পড়ে। তবে ওই দুই জেলের জালে রাজা ইলিশ ছাড়া আর ইলিশ ধরা পড়েনি।

মেঘনায় ইলিশ নেই বললে চলে তারপরও রাজা ইলিশ দুইটি দেখার জন্য হাজিরহাট মৎস্য আড়তে উৎসুক জনতার ভিড় জমে যায়। পরে সর্বোচ্চ দাম হাঁকিয়ে এক রাজা ইলিশ ৭ হাজার টাকায় আড়তদার ও মৎস্য ব্যবসায়ী বাবুল মাতাব্বর ও অপর রাজা ইলিশটি ৮ হাজার টাকা ক্রয় করেন শামসুদ্দিন সাগর।

এই ব্যাপারে মৎস্য ব্যবসায়ী ও আড়তদার বাবুল মাতাব্বর ও শামসুদ্দিন সাগর জানান, সর্বোচ্চ দাম হাঁকিয়ে রাজা ইলিশ মাছ ক্রয় করা হয়েছে। শনিবার ঢাকার কাওরান বাজারে বিক্রির জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।


আরো সংবাদ




mp3 indir bedava internet