২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্ত্রীর মামলায় কারাগারে আটক হাজতির মৃত্যু

স্ত্রীর মামলায় কারাগারে আটক হাজতির মৃত্যু - সংগৃহীত

বরগুনার বামনায় স্ত্রীর দায়ের করা মামলায় জেল হাজতে থাকা তিন মাসের সাজাপ্রাপ্ত আবদুর রাজ্জাক (২৩) নামের এক হাজতি হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন। বরগুনা কারাগারের জেল সুপার মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। আবদুর রাজ্জাক বামনা উপজেলার দক্ষিন রামনা গ্রামের মো. তৈয়ুব আলীর ছেলে।

কারাগার সূত্রে জানা যায়, বুধবার (১০ জুলাই) রাত ৩টার দিকে রাজ্জাক অসুস্থতা বোধ করলে তাকে হাসপাতালে নেওয়ার পথেই সে মারা যান। ধারণা করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

নিহতের পারিবার ও স্থানীয়দের সূত্রে জানা যায়, গত বছরের ২২ ফেব্রুয়ারী চট্টগ্রামে একটি পোশাক কারখানায় চাকুরীরত অবস্থায় আবদুর রাজ্জাকের সাথে বামনা উপজেলার দক্ষিন রামনা গ্রামের প্রতিবেশী মো. সুলতান হোসেন এর মেয়ে হাওয়া বেগমের (১৯) বিয়ে হয়। বিয়ের ছয় মাস যেতে না যেতেই তাদের মধ্যে পারিবারিক কলহের সৃষ্টি হয়। এক পর্যায়ে স্বামী আবদুর রাজ্জাক তার স্ত্রী হাওয়া বেগমকে চট্টগ্রামে রেখে একাই দেশের বাড়িতে চলে আসে। পরে স্ত্রী হাওয়া বেগম ও তার স্বামীর বাড়ীতে চলে আসে। কিন্তু তাদের পারিবারিক কলহ চরম পর্যায়ে পৌছালে স্ত্রী তার বাবার বাড়ীতে আশ্রয় নেয়। সেখানে থাকা অবস্থায় সে তার স্বামীর বিরুদ্ধে স্থানীয় ইউনিয়ন পরিষদের গ্রাম্য আদালতে মামলা দায়ের করেন। আদালতের বিচারক ওই ইউনিয়নের চেয়ারম্যান আবদুর খালেক জোমাদ্দার স্বামীকে ৭৫ হাজার টাকা জরিমানা করেন। কিন্তু স্বামী আবদুর রাজ্জাক ওই রায় মেনে না নিয়ে স্ত্রীর সাথে সকল প্রকার যোগযোগ বন্ধ রাখে। পরে গত ১৩ নভেম্বর ২০১৮ তারিখে স্ত্রী হাওয়া বেগম বরগুনা জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এর কার্যালয়ে পারিবারিক আদালতে মামলা দায়ের করেন। ওই মামলায় বিজ্ঞ আদালত স্বামীকে তিন লাখ টাকার ডিগ্রী দিয়ে ওয়ারেন্ট এর আদেশ দেন। বামনা থানা পুলিশ তাকে গত ১২ জুন গ্রেফতার করে বরগুনা আদালতে পাঠালে বিজ্ঞ আদালত তাকে তিন মাসের কারাদ- দেয়। ২৮ দিন জেল হাজতে থাকা অবস্থায় বুধবার ভোর তিনটার সময় সে মারা যায়।

বরগুনা সদর জেনারেল হাসপাতালের চিকিৎসক মেডিক্যাল অফিসার নিহার রঞ্জন বৈদ্য বলেন, ‘রাত ৩টার দিকে আবদুর রাজ্জাক নামের এক আসামিকে আমাদের এখানে নিয়ে আসা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে আমরা দেখতে পাই তিনি মৃত। ঠিক কি কারণে মারা গেছেন, ময়নাতদন্ত শেষ না করে বলা যাচ্ছে না।’

বরগুনা জেলা কারাগারের জেল সুপার মো. আনোয়ার হোসেন বলেন, ‘আবদুর রজ্জাক অসুস্থ বোধ করার সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কি কারণে অসুস্থ হয়েছিলেন, তা বলতে পারবো না। আবদুর রাজ্জাকের লাশ আমরা তার পরিবারের কাছে হস্তান্তর করেছি।’


আরো সংবাদ



premium cement