১৩ ডিসেম্বর ২০১৯

ভোটারদের ভোট কেন্দ্রে নিতে মাঠে নেমেছেন পুলিশ সুপার

পটুয়াখালী জেলার যোগাযোগ বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা রাঙ্গাবালীতে পঞ্চমধাপে ১৮ জুন উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে নিরালসভাবে কাজ করে যাচ্ছেন পুলিশ-প্রশাসন ও নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী ১৮ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে জেলা নির্বাচন অফিস, পুলিশ এবং সিভিল প্রশাসনের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেয় হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজেবি, কোষ্টগার্ড এবং আনসার বাহিনী মোতায়ন করা হয়। এরই ধারাবাহিকতায় নির্বাচন সুষ্ঠু করার লক্ষে ১৭ জুন পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান নিজে রাঙ্গাবালী উপজেলায় এসে গ্রামীণ জনপদে সাধারণ মানুষের কাছে গিয়ে তাদের ভোট দিতে উৎসাহীত করেন।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় কয়েকটি গণসংযোগ করতে দেখা গেছে এসপিকে। এসময় স্থানীয় আবু বকর, নাসির মিয়া, আবু তালেবসহ অনেকে জানান, প্রথমে ভাবছিলাম ভোট দিতে পারবনা। কিন্তু যে পরিমাণ পুলিশ র‌্যাব ও প্রশাসনের লোকজন লোকজন এলাকায় আসছে তাতে ভোট নিয়ে কারচুপি করার সুযোগ নাই। দীর্ঘদিন পরে এ উপজেলায় একটি সুষ্ঠু নির্বাচন হবে বলে আশা করছি।

এসময় এসপি সাধারন মানুষের উদ্দেশ্যে বলেন, যোগযোগ বিচ্ছিন্ন এ এলাকায় ভোট নিয়ে আপনাদের মনে যে শঙ্কা দেখা দিয়েছে তা সম্পূর্ন ভুল। রাঙ্গাবালী উপজেলায় অবাধ ও সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হবে। জনগনের কথিত মতে এ উপজেলা থেকে বহিরাগত ইতিমধ্য এলাকা ছাড়তে বাধ্য হয়েছে। এছাড়াও ভোটে কোন প্রভাব পরবেনা। আশাকরি আপনার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

তিনি বলেন, ভোট দিতে গিয়ে কোন মা-বোন ক্ষতিগ্রস্থ হলে তার দায়-দায়িত্ব আমি নেব। এসময় তার সাথে ছিলেন রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার মাশফাকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জালাল আহমেদ ও রঙ্গাবালী থানা অফিসার ইনচার্জ মো. আলী আহম্মেদসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রির্টানিং কর্মকর্তা মো. জিয়াউর রহমান খলিফা জানান, নির্বাচন সুষ্ঠু করার লক্ষে রাঙ্গাবালী উপজেলার ৩৬ ভোট কেন্দ্রে ১৮ জন ম্যাজিস্ট্রেট ও ১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

এছাড়াও ৬০০ পুলিশ, ৪ প্লাটুন র‌্যাব, ৬ প্লাটুন বিজেবি, তিন প্লাটুন কোস্টগার্ড এবং ৪২৫ জন আনসার নিয়োগ করা হয়েছে। এছাড়াও ১৫ জন নির্বাচন পর্যবেক্ষক নিয়োগ করবে নির্বাচন কমিশন। আশাকরি কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ




hacklink Paykwik Paykasa
Paykwik