২৭ জানুয়ারি ২০২০

চাঁদ দেখা না গেলেও ৫ গ্রামে মঙ্গলবার ঈদ

পিরোজপুরের মঠবাড়িয়ার ৫ গ্রামের শুরেশ্বর পীরের অনুসারীরা মঙ্গলবার পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করবে।

উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া, কচুবাড়িয়া, সাপলেজা, ঝাটিবুনিয়া ও খেতাছিড়া গ্রামে শুরেশ্বর পীরের অনুসারী প্রায় ৬ শতাধিক পরিবার গত ৫ মে রোববার থেকে রোজা শুরু করেন। আজ সোমবার রোজা ৩০টি পূর্ণ হওয়ায় আগামীকাল মঙ্গলবার তারা ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করবেন।

ভাইজোড়া গ্রামের সাবেক ইউপি সদস্য ফরহাদ হোসেন জানান, আমাদের ৩০টি রোজা পূর্ণ হয়েছে তাই মঙ্গলবার ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করব।

উল্লেখ্য, শুরেশ্বর পীরের অনুসারীরা প্রতি বছর সৌদী আরবের সাথে মিল রেখে রমজান ও দুই ঈদ পালন করে থাকে। এ বছর সৌদী আরবে ৬ মে সোমবার রোজা শুরু হলেও এবার শুরেশ্বর পীরের অনুসারীরা রোববার রোজা শুরু করে।

এবিষয়ে শুরেশ্বর পীরের অনুসারী সাবেক ইউপি চেয়ারম্যান সামসুল আলম খন্দকার জানান, আমরা শুরেশ্বর দরবারের অনুসারী। এখানে আধ্যাত্মিক বিষয় যুক্ত থাকায় রোববার থেকে রোজা শুরু করেছি।


আরো সংবাদ

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)