১৯ সেপ্টেম্বর ২০১৯

চাঁদ দেখা না গেলেও ৫ গ্রামে মঙ্গলবার ঈদ

পিরোজপুরের মঠবাড়িয়ার ৫ গ্রামের শুরেশ্বর পীরের অনুসারীরা মঙ্গলবার পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করবে।

উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া, কচুবাড়িয়া, সাপলেজা, ঝাটিবুনিয়া ও খেতাছিড়া গ্রামে শুরেশ্বর পীরের অনুসারী প্রায় ৬ শতাধিক পরিবার গত ৫ মে রোববার থেকে রোজা শুরু করেন। আজ সোমবার রোজা ৩০টি পূর্ণ হওয়ায় আগামীকাল মঙ্গলবার তারা ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করবেন।

ভাইজোড়া গ্রামের সাবেক ইউপি সদস্য ফরহাদ হোসেন জানান, আমাদের ৩০টি রোজা পূর্ণ হয়েছে তাই মঙ্গলবার ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করব।

উল্লেখ্য, শুরেশ্বর পীরের অনুসারীরা প্রতি বছর সৌদী আরবের সাথে মিল রেখে রমজান ও দুই ঈদ পালন করে থাকে। এ বছর সৌদী আরবে ৬ মে সোমবার রোজা শুরু হলেও এবার শুরেশ্বর পীরের অনুসারীরা রোববার রোজা শুরু করে।

এবিষয়ে শুরেশ্বর পীরের অনুসারী সাবেক ইউপি চেয়ারম্যান সামসুল আলম খন্দকার জানান, আমরা শুরেশ্বর দরবারের অনুসারী। এখানে আধ্যাত্মিক বিষয় যুক্ত থাকায় রোববার থেকে রোজা শুরু করেছি।


আরো সংবাদ

জাভিকে হয়তো বার্সার কোচ হতে হবে, না হয় খুন করা হবে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের পোস্টার নিষিদ্ধ হলেন লঙ্কান ক্রিকেট তারকা আন্দোলনকারীরা পদত্যাগ চাইলেও অনড় জাবি ভিসি ফারজানা বৃষ্টির পানি সংরক্ষণ, শ্রীলংকার অভিজ্ঞতা কাজে লাগাতে পারে বাংলাদেশ রিয়াল মাদ্রিদকে পেয়ে চোখও টিপলেন, জিহ্বাও বের করলেন অ‌নিয়‌মে ভ‌র্তিকৃতরা ডাকসুতে নেতৃত্ব দেয়ার অধিকার হারিয়েছে : ঢা‌বি সাদা দ‌ল ঢাকায় জুয়া খেলা, ক্লাব হাউজি থেকে ক্যাসিনো গফরগাঁওয়ে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন জাবি ভিসিকে ‘ওয়ালাইকুম আসসালাম’ ক্যাসিনো ব্যবসায় প্রশাসনের কেউ জড়িত থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

সকল