২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ধর্ষণে ব্যর্থ হয়ে মা-মেয়েকে কামড়ে জখম

ধর্ষণে ব্যর্থ হয়ে মা-মেয়েকে কামড়ে জখম - প্রতীকী ছবি

ধর্ষণে ব্যর্থ হয়ে এক কিশোরী ও তার মাকে কামড়ে জখম করেছে এক বখাটে। এই ঘটনার পর আহত মা-মেয়েকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। বৃহস্পতিবার ভূক্তভোগী মেয়েটির বাবা বাদী হয়ে বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে মামলা দায়ের করেন। গত শনিবার বিকেলে বরগুনার পাথরঘাটা উপজেলার দক্ষিণ পাথরঘাটা গ্রামে নির্মম এই ঘটনাটি ঘটে।

মামলায় কিশোরীর পিতা অভিযোগ করেন, তার মেয়ে পাথরঘাটার একটি বিদ্যালয়ে দশম শ্রেণিতে লেখা-পড়া করে। দীর্ঘদিন ধরে প্রতিবেশী তানভীর তাকে উত্যক্ত করে আসছিল। একপর্যায়ে ছাত্রীর বাবা অভিযুক্ত বখাটে তানভীরের বাবার কাছে ছেলের এসব ঘটনা জানিয়ে নালিশ দেয়। এতে বখাটে তানভীর ক্ষিপ্ত হয়ে গত শনিবার বিকেলে তার স্ত্রী ঘরে না থাকার সুযোগে তার মেয়েকে ধর্ষণের চেষ্টা করে।

একপর্যায়ে ওই কিশোরীর মা বাড়িতে এসে এ অবস্থা দেখে বখাটে তানভীরকে জুতাপেটা শুরু করেন। এসময় কিশোরীকে ধর্ষণে ব্যর্থ হয়ে ভূক্তভোগী কিশোরী ও তার মাকে শরীরের বিভিন্ন স্থানে কামড়ে জখম করে পালিয়ে যায় তানভীর। পরে কিশোরীর বাবা এসে উভয়কে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

কিশোরীর পিতা আরো বলেন, এই ঘটনার পর চারদিন চিকিৎসা শেষে বুধবার পাথরঘাটা থানায় মামলা করতে গেলে থানা পুলিশ মামলা গ্রহণ করতে অস্বীকৃতি করে। পরে বৃহস্পতিবার আদালতে মামলা দায়ের করেন তিনি। আদালত মামলাটি গ্রহণ করে পাথরঘাটা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীনকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাসিমুল হক খান বলেন, গত ৪ মে ওই কিশোরী ও তার মা হাসপাতালে চিকিৎসা নিতে আসলে তাদের ভর্তি করা হয়। ৮ মে পর্যন্ত তার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাদের উভয়েরই শরীরের বিভিন্ন স্থানে কামড়ের জখম ছিল।

মামলার আইনজীবী অ্যাডভোকেট মজিবুল হক কিসলু বলেন, আলামত, স্বাক্ষ্য প্রমাণ ও চিকিৎসকের রিপোর্টে ঘটনার সত্যতা রয়েছে। বাদী হলফনামার মাধ্যমে আদালতে মামলা দায়ের করেছেন। আমরা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছি।

এ বিষয়ে পাথরঘাটা থানার ওসি হানিফ সিকদার মামলা না নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করতে আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন জানান, আমি এরকম একটি ঘটনার কথা শুনেছি তবে এখন পর্যন্ত আদালতের নির্দেশ ও মামলার কপি হাতে পাইনি।


আরো সংবাদ



premium cement