১৫ নভেম্বর ২০১৯

সড়কে বিদ্যুতের খুঁটি রেখেই ঢালাই

পটুয়াখালীর দশমিনা উপজেলা সদরের নতুন ব্রিজ ঢাল থেকে মসজিদের পুকুরপাড় পর্যন্ত প্রধান সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই আরসিসি সড়ক ঢালাই করেছেন পটুয়াখালী সড়ক ও জনপদ বিভাগ। ফলে যানবাহন চলাচলে বাধা হয়ে দাঁড়িয়েছে সড়কের মাঝখানের বৈদ্যুতিক খুঁটি। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

জানা গেছে, বরিশালের মাহফুজ খাঁন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে ৪৩ লাখ টাকার অধিক বরাদ্দের দেয়া হয় উপজেলার নতুন ব্রিজ ঢাল থেকে মসজিদের পুকুর পর্যন্ত প্রধান সড়কের ২৫০ মিলিমিটার উচু করে ১৪০ মিটার আরসিসি সড়ক নির্মাণের জন্য। চলতি মাসে সড়টির নির্মাণ কাজ শুরু হয়। কিন্তু বৈদ্যুতিক দুটি খুঁটি অপসারণ না করে ঢালাই করে দিয়েছেন সংশ্লিষ্টরা। ফলে সড়কে যানবাহন চলাচলে বিঘ্ন হচ্ছে। সেই সঙ্গে দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ মানুষ।

পথচারী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, উপজেলা সদরের প্রধান সড়কটিতে যাতে পানি না জমে ও ড্রেন নির্মাণের জন্য সম্প্রতি কাজ শুরু করে পটুয়াখালী সড়ক ও জনপদ বিভাগ। সড়কটি উপজেলার জনসাধারণের চলাচলের প্রধান মাধ্যম। কিন্তু যান চলাচলের জন্য নির্মিত সড়কটির মাঝখানে দুটি বৈদ্যুতিক খুঁটি থাকায় দুর্ভোগে পড়ছেন সাধারণ মানুষ। এতে প্রায়ই যানজট লেগে থাকে ১৪০ মিটার সড়কটুকুতে। পথচারীরা খুঁটি অপসারণ ও কোন অনিয়ম হয়েছে কিনা তা খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মো. মাহফুজ খাঁন বলেন, খুঁটি অপসারণ আমাদের কাজ নয় আর কাজে কোন অনিয়ম করা হয়নি।

পটুয়াখালী সওজ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুর রব জানান, খুঁটি অপসারণের বিষয়টি সংশ্লষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়নি।

বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার একে এম আজাদ জানান, বিষয়টি আগে জানতে হবে। জেনে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল