২১ মে ২০১৯

শেখ হাসিনা বিশ্বের শ্রেষ্ঠ দুর্নীতিমুক্ত প্রধানমন্ত্রী : শ.ম. রেজাউল

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন গত ১০ বছরে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনেই সম্ভব হয়েছে। দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতুর সিংহভাগ আজ প্রায় শেষের পথে। দেশকে দুর্নীতিমুক্ত রাখতে পারলেই এ উন্নয়ন বাস্তবায়ন করা সম্ভব। শেখ হাসিনা বিশ্বের শেষ্ঠ দুর্নীতি মুক্ত প্রধানমন্ত্রী।

শুক্রবার বিকালে পিরেজপুরের নাজিরপুর উপজেলার দীর্ঘার তালতলা নদীর ওপর নির্মিত শেখ হাসিনা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্থানীয় দীর্ঘা বাজারে এলজিইডি পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, ইউনিয়ন আ’লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মাস্টার মো. শাহ আলম আকন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তার প্রমুখ।

জানা গেছে, এলজিইডির অর্থায়নে প্রায় ৪০ কোটি টাকা ব্যায়ে গত ২০১২ সালের ২৭ ফেব্রুয়ারী উপজেলার নাজিরপুর-বৈঠাকাটা সড়কের তালতলা নদীর ওপর এ সেতু নির্মানের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছিল। ৩৬০ মিটার দৈর্ঘ্য আর ৮দশমিক ৪মিটার প্রস্থের এ সেতুটির নির্মানকাজ গত ডিসেম্বর মাসে শেষ করেন সংশ্লিষ্ট ঠিকাদার। এ সেতু নির্মাণের ফলে নাজিরপুরের উপজেলার দীর্ঘা, দেউলবাড়ি ও কলরাদোয়ানিয়ারসহ বরিশালর বানারিপাড়া ও স্বরূপকাঠীর সাথে সড়ক পথে ঢাকার যোগাযোগ সহজ হয়ে গেছে।

এর আগে দুপুর ১২টার দিকে গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী উপজেলার সদর ইউনিয়নের পূর্ব কাঠালিয়া ৬৭নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের ভবন উদ্বোধন ও উপজেলা হেড কোয়ার্টার থেকে শাখারীকাঠী ইউপি সড়কের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। গত ২০১৮-১৯ অর্থ বছরে এলজিইডির অর্থায়নে ২ কোটি ৬৫ লাখ টাকা ব্যায়ে এ ভবন নির্মিত হয়।

এ সময় তিনি বলেন, বিভিন্ন সময় নাজিরপুর উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। আমি নির্বাচনের আগে আপনাদের কাছে এলাকার উন্নয়নের যে আশ্বাস দিয়েছিলোম তা পূরণ করবো। আমার নির্বাচনী এলাকা পিরোজপুর-১ কে ফুলের মতো সাজাতে চাই। তাই ইতোমধ্যে আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এলাকার উন্নয়নের জন্য সহযোগীতা চেয়েছি। পিরোজপুর-১ আসনের যে সব এলাকা নদী গর্ভে বিলিন হতে চলছে সে সব এলাকায় নদী ভাঙ্গন রোধ করতে প্রকল্প হাতে নেয়া হয়েছে।

এলজিইডির পিরোজপুর জেলা নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়ের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ সভাপতি এম সাইফুদ্দিন কাজী খোকনের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান, উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া প্রমুখ।

নাজিরপুরের পানি সম্পদ মন্ত্রীর নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন 
সকাল ১১টায় গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামীম নাজিরপুরের নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি নদী পথে পিরোজপুর হয়ে উপজেলার শ্রীরামকাঠী নৌ বন্দরের ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।

তিনি জানান, এলাকার নদী ভাঙ্গন রোধ করতে ১ হাজার কোটি টাকা ব্যয়ে বেরি বাঁধ প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ সময় পানি সম্পদ মন্ত্রী এ বন্দরসহ এ এলাকাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করতে সর্বত্তোক সহযোগিতার আশ্বাস দেন।


আরো সংবাদ




agario agario - agario