২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরিশালে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা, যাত্রীদের দুর্ভোগ

- ফাইল ছবি

বেতন-ভাতা বাড়ানো ও নদীপথে চাঁদাবাজি বন্ধসহ ১১ দফা দাবিতে বরিশালে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে নৌযান শ্রমিকরা।

মঙ্গলবার রাত ১২টা এক মিনিট থেকে তারা এ কর্মবিরতি শুরু করেছেন বলে জানিয়েছেন নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরিশাল অঞ্চলের সভাপতি আবুল হোসেন।

তিনি জানান, বেতন-ভাতা বাড়ানো, নিরাপত্তা ও নদীপথে চাঁদাবাজি বন্ধসহ ১১ দফা দাবি না মানা পর্যন্ত নৌযান শ্রমিক ফেডারেশনের কর্মবিরতি চলবে। সোমবার রাত ১২টার পর থেকে সকল ধরনের পণ্য ও যাত্রীবাহী নৌযানের ধর্মঘট ডেকেছে।

এসময় ঢাকায় শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সাথে আলোচনা করে কর্মবিরতি প্রত্যাহারের বিষয় জানতে চাইলে তিনি বলেন, অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন। একটি মহল এ ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছে। দাবি না মানা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

এদিকে ধর্মঘটের কারণে সকাল থেকে কোনো নৌযান বরিশাল নদীবন্দর ত্যাগ করেনি। অভ্যন্তরীণ রুটের নৌযানগুলো মাঝনদীতে নিয়ে নোঙ্গর করে রাখা হয়েছে। ফলে অভ্যন্তরীণ রুটের যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। কেউ বিকল্পভাবে যাত্রা করলেও বেশিরভাগ যাত্রীকেই ফিরে যেতে হয়েছে। তবে, ঢাকা থেকে সোমবার রাতে ছেড়ে আসা লঞ্চগুলো যথাসময়ে বরিশাল নদীবন্দরে নোঙ্গর করেছে এবং ভায়া রুটের লঞ্চগুলোও বরিশাল হয়ে শেষ গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে।

এদিকে নৌধর্মঘট চললেও ঢাকা-বরিশাল রুটে বেশ কয়েকটি কোম্পানি তাদের লঞ্চ চালনা করবেন বলে প্রাথমিকভাবে মালিক সমিতি সূত্রে জানা গেছে। তবে, মালিকদের এমন সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে লঞ্চ না চালানোর ঘোষণায় অটল রয়েছে নৌযান শ্রমিকরা।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল