১৮ আগস্ট ২০১৯

বরিশালে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা, যাত্রীদের দুর্ভোগ

বেতন-ভাতা বাড়ানো ও নদীপথে চাঁদাবাজি বন্ধসহ ১১ দফা দাবিতে বরিশালে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে নৌযান শ্রমিকরা।

মঙ্গলবার রাত ১২টা এক মিনিট থেকে তারা এ কর্মবিরতি শুরু করেছেন বলে জানিয়েছেন নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরিশাল অঞ্চলের সভাপতি আবুল হোসেন।

তিনি জানান, বেতন-ভাতা বাড়ানো, নিরাপত্তা ও নদীপথে চাঁদাবাজি বন্ধসহ ১১ দফা দাবি না মানা পর্যন্ত নৌযান শ্রমিক ফেডারেশনের কর্মবিরতি চলবে। সোমবার রাত ১২টার পর থেকে সকল ধরনের পণ্য ও যাত্রীবাহী নৌযানের ধর্মঘট ডেকেছে।

এসময় ঢাকায় শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সাথে আলোচনা করে কর্মবিরতি প্রত্যাহারের বিষয় জানতে চাইলে তিনি বলেন, অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন। একটি মহল এ ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছে। দাবি না মানা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

এদিকে ধর্মঘটের কারণে সকাল থেকে কোনো নৌযান বরিশাল নদীবন্দর ত্যাগ করেনি। অভ্যন্তরীণ রুটের নৌযানগুলো মাঝনদীতে নিয়ে নোঙ্গর করে রাখা হয়েছে। ফলে অভ্যন্তরীণ রুটের যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। কেউ বিকল্পভাবে যাত্রা করলেও বেশিরভাগ যাত্রীকেই ফিরে যেতে হয়েছে। তবে, ঢাকা থেকে সোমবার রাতে ছেড়ে আসা লঞ্চগুলো যথাসময়ে বরিশাল নদীবন্দরে নোঙ্গর করেছে এবং ভায়া রুটের লঞ্চগুলোও বরিশাল হয়ে শেষ গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে।

এদিকে নৌধর্মঘট চললেও ঢাকা-বরিশাল রুটে বেশ কয়েকটি কোম্পানি তাদের লঞ্চ চালনা করবেন বলে প্রাথমিকভাবে মালিক সমিতি সূত্রে জানা গেছে। তবে, মালিকদের এমন সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে লঞ্চ না চালানোর ঘোষণায় অটল রয়েছে নৌযান শ্রমিকরা।


আরো সংবাদ

যুবলীগ নেতার হাত ধরে দুই সন্তানের জননী উধাও চামড়া মাটিতে পুঁতে ফেলা কান্ডজ্ঞানহীনদের কাজ : বাণিজ্য সচিব ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা ৭১ ভেড়ার বিনিময়ে স্ত্রীকে তুলে দিলেন প্রেমিকের হাতে! পাকিস্তানে টেস্ট খেলতে যাবে শ্রীলঙ্কা কলেজছাত্রীর শ্লীলতাহানির পর নগ্ন ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি নারায়ণগঞ্জ থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলতে চান সেলিম ওসমান কাশ্মির স্টাইল ভারতের অন্যান্য রাজ্যেও প্রয়োগ? গ্রেফতার হয়নি রিফাত হত্যার এজহারভুক্ত ৪ আসামী, ২২ আগস্ট অভিযোগপত্র দাখিল ‘শান্তি’র আহবান নিয়ে টেকনাফ থেকে তেতুলিয়া পদযাত্রায় শান্তি খুলনায় সহপাঠীকে ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রিমান্ডে

সকল




bedava internet