২৭ জুন ২০১৯

শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করছে ববি শিক্ষক সমিতি

শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করছে ববি শিক্ষক সমিতি - সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কথা জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘১৬ দিন ধরে শিক্ষার্থীরা যে অহিংস আন্দোলন করে যাচ্ছে, তার জন্য আমরা তাদের সাধুবাদ জানাই। শিক্ষার্থীদের এই শান্তিপূর্ণ আন্দোলন সম্পূর্ণ যৌক্তিক। আমরা তাদের দাবির সাথে একমত। এ সময় শিক্ষক সমিতি নেতারা তাদের ৮ দফা দাবি পেশ করেন এবং ভিসির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেণ।

বিশ্ববিদ্যালয় বিদ্যমান অচলাবস্থা নিরসনে গত শনিবার (৬ এপ্রিল) বরিশাল বিভাগীয় কমিশনার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীদের মধ্যে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হলেও লিখিত আকারে সেই সিদ্ধান্ত কার্যকর না হওয়ায় তা ভেস্তে যায়।

উল্লেখ্য, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে বৈকালিক চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়নি। শিক্ষার্থীরা এই অনুষ্ঠানের প্রতিবাদ জানালে, এ ঘটনায় ভিসি ক্ষুব্ধ হয়ে শিার্থীদের রাজাকারের বাচ্চা বলেন, এর প্রতিবাদে এবং ভিসির পদত্যাগের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে শিক্ষার্থীরা। 

 


আরো সংবাদ

জিনের বাদশা হাতিয়ে নিল ১০ ভরি স্বর্ণালংকার ও সাড়ে ৩ লাখ টাকা! সরকারি কর্মকর্তাদের আবারো পেটানোর হুমকি সেই এমপির কোহলি-গেইল লড়াইয়ের ফলাফল কী হবে? যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে জোট গড়ছে রাশিয়া-ভারত-চীন! বিপজ্জনক পরিণতির দিকে মার্কিন-ইরান উত্তেজনা   ৯২ বিশ্বকাপের অবাক করা পুনরাবৃত্তি : ইতিহাসে উদ্দীপ্ত পাকিস্তান হোটেলে রাতে কেঁদে ফেললেন সরফরাজের স্ত্রী ভারতের বিপক্ষে চাপ নিতে চান না মিরাজ স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা : বীভৎসতায় বিমূঢ় সামাজিক মাধ্যম আগামীতে মানববর্জ্য ব্যবস্থাপনা বড় চ্যালেঞ্জ : এলজিআরডি মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে শক্তিশালী করলেই স্বাস্থ্য ব্যবস্থার কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব

সকল