২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাসায় নেত্রীর অনশন

প্রতীকী ছবি - সংগৃহীত

৩৫ বছর বয়সী ছাত্রলীগ নেতা হিমু বাশার। সোমবার সকালে বিয়ের দাবিতে হঠাৎই এই ছাত্রলীগ নেতার বাসায় এসে অনশন শুরু করেন তার ৩০ বছর বয়সী প্রেমিকা। প্রেমিকা নিজেও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। অনকাঙ্ক্ষিত বিপদ ও বিব্রতকর অবস্থা আঁচ করতে পেরে তা থেকে বাঁচতে তৎক্ষণাৎ নিজের বাড়ি থেকে পালিয়ে যান ছাত্রলীগ নেতা হিমু। পরে পুলিশ এসে উদ্ধার করে প্রেমিকাকে। বরিশাল নগরীর ১৭ নং ওয়ার্ডের ফকিরবাড়ি সড়কে অভিযুক্ত ছাত্রলীগ নেতার বাড়িতে ঘটনাটি ঘটে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা হিমু বাশার বরিশাল আইন মহাবিদ্যালয়ের শিক্ষার্থী এবং বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক। তার অনশনরত প্রেমিকা যুবতীও একই কলেজের শিক্ষার্থী এবং ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। প্রেমিকা যুবতীর বাসা শহরের ২৭ নং ওয়ার্ডে।

জানা যায়, বিয়ের দাবিতে হিমু বাশার নামের ওই ছাত্রলীগ নেতার বরিশাল নগরীর ১৭ নং ওয়ার্ডের ফকিরবাড়ি রোডের বাসার সামনে অনশন শুরু করে প্রেমিকা (৩০)। সোমবার সকাল সাড়ে ছয়টার দিকে প্রেমিকার অনশন শুরুর পরপরই বাসা ছেড়ে পালিয়ে যান প্রেমিক ছাত্রলীগ নেতা। খবর পেয়ে পুলিশ অনশনরত যুবতীকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নাম প্রকাশ না করার শর্তে বরিশাল আইন মহাবিদ্যালয় এক ছাত্রলীগ নেত্রী বলেন, কলেজে একই বর্ষে পড়ার সুবাদে ছাত্রলীগ নেতা হিমু বাশারের সাথে ওই যুবতীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সাত থেকে আট মাসের প্রেমের সম্পর্কে তারা শহরের একাধিক আবাসিক হোটেলে সময় কাটিয়েছেন। এমনকি লঞ্চের একটি কেবিনে দুইজনে ঢাকাও গেছেন। প্রেমিকাকে বিয়ের প্রলোভন দেখিয়ে তার সর্বস্ব লুটে নেয় হিমু বাশার।

তিনি আরো জানান, একপর্যায়ে প্রেমিকা বিয়ের জন্য চাপ প্রয়োগ করলে প্রেমিক হিমু নানা ভাবে সময়ক্ষেপণ করা শুরু করে। সম্প্রতি তাকে (প্রেমিকা) বিয়ে করতে অস্বীকার করে ছাত্রলীগ নেতা হিমু। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে ছাত্রলীগ নেতার বাড়ির সামনে গিয়ে অনশন শুরু করেন ভূক্তভোগী প্রেমিকা।

এদিকে এই বিষয়ে জানতে ছাত্রলীগ নেতা হিমু বাশারের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার এসআই মাহামুদ হাসান জানান, খবর পেয়ে সকাল সাড়ে নয়টার দিকে প্রেমিকা যুবতীকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। পুরো বিষয়টি তিনি (প্রেমিকা) মৌখিকভাবে থানার ওসিকে অবহিত করেছেন। এই ঘটনায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আরো পড়ুন: ছাত্রলীগ নেতার বাড়িতে প্রেমিকার অনশনের পর বিয়ে
তালতলী (বরগুনা) সংবাদদাতা, (২২ জুন ২০১৮)

বরগুনা জেলার তালতলী উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতির বাসায় বিয়ের দাবিতে প্রেমিকা বিষ হাতে নিয়ে ২ দিন অনশনের পর গত বৃহস্পতিবার রাতে বিয়ে হয়েছে। তালতলী উপজেলার তালতলী বন্দরের টিএ্যান্ডটি রোডে এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায় ,তালতলী উপজেলার বড়বগী ইউনিয়নের সওদাগার পাড়া গ্রামের শাহজাহান মৃধার ডিভোর্সী কন্যা রুবী আক্তার (২০) এর সাথে তালতলী টিএ্যান্ডটি রোডের পানি উন্নয়ন বোর্ডের অবসর প্রাপ্ত পিয়ন আব্দুস সত্তারের ছেলে তালতলী উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি রাশেদের সাথে দীর্ঘদিন যাবৎ প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমিক রাশেদ প্রেমিকা রুবী আক্তারকে বরাবর বিয়ের প্রলোভন দিয়ে প্রতারণা করে আসছে। গত ২০ জুন বুধবার রুবী আক্তার বিষ হাতে নিয়ে রাশেদের বাসায় বিয়ের দাবিতে অনশন শুরু করেন। বৃহস্পতিবার উভয় পক্ষের সম্মতিতে রাশেদের সাথে রুবীর বিয়ে সম্পন্ন হয়।


এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগ নেতাকর্মীর সাথে যোগাযোগ করলে তারা জানান, মেয়েটির সাথে রাশেদের দীর্ঘদিন সম্পর্ক থাকায় গত ২ দিন যাবৎ বিষ হাতে নিয়ে অনশন করার পর গত বৃহস্পতিবার রাতে বিয়ে সম্পন্ন হয়েছে।


আরো সংবাদ



premium cement