১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ক্রসফায়ারে বাসে পিষ্ট হয়ে ২ বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত

- নয়া দিগন্ত

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরে বাসে পিষ্ট হয়ে দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছেন। মোটরসাইকেলে কুয়াকাটা ভ্রমণে যাওয়ার পথে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বামরাইল ক্রসফায়ার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ছাত্র নাজমুল হাসান অপু (২৫) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. মহাসিন (২৪)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাজধানীর ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থী ভ্রমণের উদ্দেশ্যে একটি মোটর সাইকেল কোম্পানীর ১৬টি মোটরসাইকেলের এক শোভাযাত্রা নিয়ে বুধবার রাত ৯টার দিকে ঢাকা থেকে দেশের অন্যতম সমুদ্র সৈকত কুয়াকাটার উদ্দেশ্যে রওয়ানা দেয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে তারা উজিরপুরের বামরাইল অতিক্রম করছিলেন। এ সময় বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা মাওয়াগামী বিএমএফ পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব-০২-০৩৯৫) ওই দলের একটি মোটরসাইকেলকে চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই নাজমুল হাসান অপু মারা যান। এ সময় গুরুতর আহত হন মো. মহসিন। পরে মুমূর্ষ অবস্থায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মহসিনকে মৃত ঘোষণা করেন।

ঘটনাটি নিশ্চিত করে গৌরনদী হাইওয়ে থানার ওসি শেখ আতিয়ার রহমান জানিয়েছেন, ঘাতক বাসটিকে আটক করা হয়েছে।

পাশাপাশি নিহত ছাত্রদের লাশ ময়না তদন্তের জন্য বরিশাল শেবাচিম হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, দশ-বারো বছর আগে আইন-শৃঙ্খলাবাহিনীর এক ক্রসফায়ারে এক ব্যক্তির মৃত্যু হলে এর পর থেকে ওই জায়গার নাম ক্রসফায়ার হয়ে যায়।


আরো সংবাদ



premium cement