২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাসুদ সাঈদী কারাগারে

আদালত
মাসুদ সাঈদী - ছবি: সংগৃহীত

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদীকে বিস্ফোরক আইনে করা মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

হাইকোর্টের দেয়া ছয় সপ্তাহের জামিন শেষ হলে আজ মঙ্গলবার পিরোজপুর জজ আদালতে হাজির হন মাসুদ সাঈদী। আদালতের বিচারক অতিরিক্ত জেলা দায়রা জজ শামসুল হক শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৫ ডিসেম্বর রাতে উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী উপজেলার সাঈদখালীতে একটি বাড়িতে বসে জামায়াত নেতাদের নিয়ে বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে ৫টি পেট্রোল বোমা ও কয়েকটি ককটেলসহ দুই জামায়াতকর্মীকে আটক করে।

কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে মাসুদ সাঈদী পালিয়ে যান বলে মামলার বাদী এজাহারে উল্লেখ করেন।

আটককৃতদের ওই মামলায় আটক দেখিয়ে ২৬ ডিসেম্বর আদালতে পাঠানো হয়েছে।

এ ঘটনায় গত ২০১৮ সালের ২৬ ডিসেম্বর ইন্দুরকানী থানার এসআই ওহিদুজ্জামান বাদী হয়ে বিস্ফোরক আইনে ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী, জামায়াত সমর্থক হাফেজ মো: জাকির হোসেন ও ওবায়দুল্লাকে জ্ঞাত আসামি এবং ১২ জনকে অজ্ঞাত আসামি করে এ মামলা দায়ের করে।

মাসুদ সাঈদী ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর এটাই তার বিরুদ্ধে প্রথম মামলা।

উল্লেখ্য, মাসুদ সাঈদী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেম কারাবন্দি মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে। 


আরো সংবাদ



premium cement
সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন

সকল