১৭ জুন ২০১৯

উজিরপুরে ইউপি চেয়ারম্যান হত্যা মামলায় আরেক চেয়ারম্যান জেল হাজতে

প্রতীকী ছবি - সংগৃহীত

বরিশালের উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা কাজী হুমায়ুন কবিরসহ ৩ জন আদালতে আত্মসমর্পন করার পর তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন বরিশাল চীফ জুডিশিয়াল আদালতের বিচারক। তারা সকলেই উপজেলার জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু হত্যা মামলার এজাহারভূক্ত আসামি।

জানা যায়, উপজেলার জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু হত্যার ঘটনায় দায়ের করা মামলায় শোলক ইউনিয়নের চেয়ারম্যান কাজী হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা জালাল মল্লিক ও মঞ্জু খানকে আসামী করা হয়। এ ধারাবাহিকতায় রোববার শেষ কার্যদিবসে তারা আদালতে আত্মসমর্পন করেন। পরবর্তীতে দীর্ঘসময় শুনানী শেষে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন বার সমিতিরি সভাপতি এ্যাডভোকেট ওবায়দুল্লাহ সাজু।

উল্লেখ্য, গত বছরের ১১ সেপ্টেম্বর জল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুকে গুলি করে হত্যা করে দুই দূর্বৃত্ত। এ ঘটনায় নিহতের বাবা ৩২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় শোলক ইউনিয়নের চেয়ারম্যান কাজী হুমায়ুন কবির, জল্লার জালাল মল্লিক ও ওটরা গ্রামের মঞ্জু খান উচ্চ আদালত থেকে অন্তবর্তীকালীন জামিন লাভ করেছিলেন।


আরো সংবাদ