২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পিরোজপুরে আ’লীগের বর্ধিত সভায় হট্টগোল : সভা স্থগিত

-

পিরোজপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন তালিকা প্রণয়নের লক্ষ্যে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় হট্টগোল ও বাকবিতন্ডা হয়েছে। এক পর্যায়ে সভা স্থাগিত করে দেন জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক সাংসদ এ কে এম এ আউয়াল।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শী উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতারা জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে পিরোজপুর সদর উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মানোনয়নের জন্য কেন্দ্রে তালিকা পাঠানোর লক্ষ্যে শিল্পকলা একাডেমী মিলনায়তনে সোমবার সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শুরু হয়।

সভায় উপজেলা পরিষদে নির্বাচন করতে আগ্রহী বেশ কয়েকজন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী তাদের আবেদনপত্র জমা দেন।

সভার এক পর্যায়ে তালিকা প্রণয়ন ও সাবজেক্ট কমিটি গঠন নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার মেজ ভাই পৌরসভার মেয়র জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: হাবিবুর রহমান মালেকের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এ সময় মেয়র মালেক গ্রুপের সমর্থকরা সভাস্থলে ঢুকে হট্টগোল শুরু করে এবং সভাপতি এ কে এম এ আউয়ালকে গালিগালাজ ও নাজেহাল করার চেষ্টা করে।

হট্টগোলের একপর্যায়ে এ কে এম এ আউয়াল সভা স্থগিত করে প্রার্থীদের আবেদনপত্র নিয়ে সভাস্থল ত্যাগ করতে গেলে মেয়র মালেকের সমর্থকরা তার কাছ থেকে কাগজপত্র ছিনিয়ে নেয়।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পিরোজপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মজিবুর রহমান খালেক জানান, সভার দ্বিতীয় অধিবেশনে সাবজেক্ট কমিটি গঠন নিয়ে পৌর মেয়রের সাথে জেলা আওয়ামী লীগ সভাপতির বাক-বিতন্ডা হয়। উপজেলা নির্বাচনের প্রার্থী মনোনয়নের তালিকা করার জন্য গঠিত সাবজেক্ট কমিটিতে পৌর মেয়রসহ জেলা আওয়ামী লীগের থাকার বিষয় নিয়েই এ বাকবিতন্ডা হয়। পরে এ নিয়ে পৌর মেয়রের লোকজন সভাস্থলে ঢুকে হট্টগোল শুরু করে এবং জেলা আওয়ামী লীগের সভাপতির কাছ থেকে প্রার্থীদের আবেদনপত্রসহ কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়।

এদিকে, হট্টগোল ও কাগজপত্র ছিনিয়ে নেয়ার ঘটনার বিষয় অস্বীকার করে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী জানান, সভায় কোনো হট্টগোল বা সভাপতি কাছ থেকে কাগজ ছিনিয়ে নেয়ার কোনো ঘটনা ঘটেনি। প্রার্থীদের আবেদনপত্র নিয়ম অনুযায়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান সরদারের কাছেই আছে। প্রার্থীদের মনোনয়নের লক্ষ্যে তালিকা তৈরীর জন্য সভায় একটি সাবজেক্ট কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা নির্বাচনকে ঘিরে পিরোজপুরে জেলা আওয়ামী লীগ সভাপতি এ কে এম এ আউয়াল এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌরসভার মেয়র মো: হাবিবুর রহমান মালেক গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।


আরো সংবাদ



premium cement