২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিষেধাজ্ঞা উপেক্ষা করে পুলিশ চৌকিদরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে পুলিশ চৌকিদরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ - নয়া দিগন্ত

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে পটুয়াখালীর দশমিনায় এক গ্রাম পুলিশের চৌকিদারের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকাল ৮টায় উপজেলার বেতাগী-সানকিপুর ইউনিয়নের খারিজাবেতাগী গ্রামে এই ঘটনা ঘটে। অভিযুক্ত গ্রাম পুলিশের চৌকিদারের নাম মোঃ তানজির মৃধা (২৫)।

জানা গছে, উপজেলার বেতাগী-সানকিপুর ইউনিয়নের খারিজাবেতাগী গ্রামের আবু কালামের মুদি মনোহারি দোকানের উত্তর পাশের দুইশত শতাংশ জমি ওই এলাকার মিনারা গং দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন। ২০১৬ সালে আলীপুর ইউনিয়নের পূর্ব আলীপুর গ্রামের ব্যবসায়ী মোঃ সহিদুল বেতাগী-সানকিপুর ইউনিয়নের খারিজাবেতাগীর সুতাবাড়িয়া খালের পাশের জমিকে পূর্ব আলীপুরার খাল দেখিয়ে বন্দোবস্ত নেন।

পরে ২০১৬ সালের আগস্ট মাসে ওই বন্দোবস্তকৃত জমি বিক্রি করেন। এ ঘটনায় চলতি বছরের অক্টোবর মাসে একই গ্রামের মোঃ ফোরকান সরদারসহ মোট ১৪ জন্য বাদী হয়ে পটুয়াখালী যুগ্ম-জেলা জজ আদালতে মামলা করেন।

আদালত ওই জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন ও বিবাদীদের কারণ দর্শানোর নোট দেন।

কিন্তু আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে স্থানীয় গ্রাম পুলিশের চৌকিদার মোঃ তানজির মৃধা মঙ্গলবার সকাল ৮টায় দলবল নিয়ে ওই জমির দখল নিয়ে মাটি কাটেন। পাশাপাশি তিনি এই জমিতে ঘর তোলারও পায়তারা করছেন বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিরোধপূর্ণ ওই জমিতে কবরস্থান, বাগান ও গোয়াল ঘর রয়েছে।


আরো সংবাদ



premium cement