২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরিশালে হাতপাখা কর্মীর ওপর হামলা

হামলায় আহত শাকিল - নয়া দিগন্ত

শুক্রবার বরিশালে হামলায় শাকিল হোসেন নামে হাতপাখা প্রতীকের এক কর্মী আহত হয়েছেন। স্থানীয় ব্যবসায়ী ও আওয়ামী লীগ কর্মী মিরাজ, সেলিম খান ও তার সহযোগীদের অতর্কিত হামলায় তিনি আহত হন।

জানা যায়, জুমার নামাজের পর অন্যান্য প্রার্থীদের মত বরিশাল নগরীর রূপাতলী আছালত খান জামে মসজিদে হাতপাখার লিফলেট বিতরণ করছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার প্রশিক্ষণ সম্পাদক শাকিল হোসেন। এসময় তার ওপর অতর্কিত হামলা করে স্থানীয় ব্যবসায়ী ও আওয়ামী লীগ কর্মী মিরাজ, সেলিম খান ও তার সহযোগীরা।

জুমার নামাজ পড়তে মসজিদে আসা প্রত্যক্ষদর্শী মুসল্লীরা জানান, শাকিল নামাজের পর মসজিদের বাইরে হাতপাখা প্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করীমের লিফলেট বিতরণ করছিলেন। এসময় স্থানীয় ব্যবসায়ী মিরাজ তাকে লিফলেট বিতরণ করতে নিষেধ করেন। শাকিল তার নিষেধ না শুনে লিফলেট বিতরণ অব্যহত রাখলে মিরাজ ও তার সহযোগীরা শাকিলকে ধরে রেখে অন্তত চারবার ইট দিয়ে প্রচণ্ড আঘাত করে। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা শাকিলকে শেরে বাংলা মেডিকেলে ভর্তি করেন।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল-৫ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখার সংসদ সদস্য পদপ্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। তিনি বলেন, বরিশাল ইসলামী আন্দোলনের প্রাণকেন্দ্রখ্যাত। এখানে আমার কর্মীদের উপর হামলার পরিণাম ভাল হবে না।

হাতপাখার কর্মী শাকিলের ওপর হামলার প্রতিবাদে শনিবার বিকেল ৪টায় নগরীর রূপাতলী আছালতখান জামে মসজিদের সম্মুখে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।

এদিকে শাকিলের ওপর হামলাকারীদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement