১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

দুমকিতে পুলিশের লাঠিপেটায় বিএনপির নির্বচনী সভা পণ্ড

আহত ১০ । মোটরসাইকেল আটক
দুমকিতে পুলিশের লাঠিপেটায় বিএনপির নির্বচনী সভা পণ্ড -

পটুয়াখালীর দুমকিতে পুলিশের লাঠিপেটায় বিএনপির নির্বাচনী প্রস্তুতিসভা পণ্ড হয়ে গেছে। পুলিশের আকস্মিক লাঠিচার্জে অন্তত ১৫ নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি বিএনপির। পুলিশি হামলা ও ভাঙচুরে সভা পণ্ডের পর অন্তত ১০ থেকে ১২টি মোটরসাইকেল আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে উপজেলার গ্রামীণ ব্যাংক সড়কের জনৈক মোয়াজ্জেম তালুকদারের ভাড়া বাড়ির উঠানে নির্বাচনী প্রস্তুতিসভা চলাকালে পুলিশি হামলার ঘটনাটি ঘটেছে। পুলিশের পক্ষ থেকে অবশ্য হামলা ও লাঠিচার্জের অভিযোগ অস্বীকার করে বলা হয় বিএনপির আভ্যন্তরীণ কোন্দলের হট্টগোল থামাতে গেলে সভা পণ্ড হয়েছে। পরিত্যক্ত অবস্থায় ৬টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ আসনের বিএনপির ধানের শীষ মার্কার প্রার্থী এয়ার ভাইস মার্শাল (অব:) আলতাফ হোসেন চৌধুরীর সমর্থনে উপজেলা বিএনপি সভাপতি মো: খলিলুর রহমানের ভাড়া বাড়ির (গ্রামীণ ব্যাংক সড়কে মোয়াজ্জেম তালুকদারের বাড়ি) উঠানে নির্বাচনী প্রচারণার এক প্রস্তুতিসভা চলছিল। ওই সভাস্থলে আকস্মিক পুলিশ হামলা ও চাঠিচার্জ করে। পুলিশের লাঠিচার্জে উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের অন্তত ১০ থেকে ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছে ।

উপজেলা বিএনপির সভাপতি খলিলুর জানান, কোন কারণ ছাড়াই দুমকি থানা পুলিশ সভাস্থলে হামলা ও লাঠিচার্জ করে সভা পণ্ড করে দিয়েছে। পুলিশি হামলায় নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে দিগদ্বিগ ছুটাছুটি করে চলে যাওয়ার পর সভাস্থলের আসবাবপত্র ভাংচুর করা হয় এবং নেতা-কর্মীদের ১০ থেকে ১৫টি মোটরসাইকেল থানায় নিয়ে যাওয়া হয়। এতে আমিসহ ১০ থেকে ১৫ জন নেতা-কর্মী কমবেশি আহত হয়েছে।

দুমকি থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, পুলিশি হামলা ও লাঠিচার্জের কোন ঘটনাই ঘটেনি। বিএনপির সভাস্থলে আভ্যন্তরীণ দলীয় কোন্দলের হট্টগোলের খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ছুটাছুটি ও হুড়াহুড়িতে কেউ আহত হয়ে থাকতে পারে। ঘটনাস্থল থেকে ৬টি মোটরসাইকেল পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা

সকল