১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
ঝালকাঠি-১

মনোনয়ন পরিবর্তনের দাবিতে আ’লীগ নেতাকর্মীদের বিক্ষোভ

মনোনয়ন পরিবর্তনের দাবিতে আ’লীগ নেতাকর্মীদের বিক্ষোভ - প্রতীকী ছবি

ঝালকাঠি-১ আসনে দলীয় মনোনয়ন পরিবর্তনের দাবিতে রাজাপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের একাংশ। অন্যদিকে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন প্রতিহত করতে এসে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান এমপির সমর্থক ও বিক্ষোভকারীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পুলিশ মাঝখানে অবস্থান নিয়ে দুই পক্ষকেই ছত্রভঙ্গ করে দেয়। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে থানা সড়কে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টা থেকে থানা সড়কে উপজেলা যুবলীগের কার্যালয়ের সামনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা এসে জড়ো হয়। তারা বর্তমান এমপি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বজলুল হক হারুনের বিরুদ্ধে নানা অভিযোগ এনে স্লোগান দেয়। এমপির ছবিতে জুতা ও ঝাড়ু প্রদর্শন করে বিক্ষোভকারীরা।

বিএইচ হারুনকে দেয়া দলীয় মনোনয়ন পরিবর্তন করে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনিরকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়ে নেতাকর্মীরা মানববন্ধন শুরু করলে পুলিশ এসে বাধা দেয়। পরে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে স্থানীয় সাবরেজিস্ট্রি কার্যালয়ের সামনে গিয়ে মানববন্ধন করে।

পুলিশ সেখানে গিয়ে মানববন্ধন থেকে তাদের ব্যানার কেড়ে নেয়। খবর পেয়ে রাজাপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ও এমপির ভাই গালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুল হক কামালের নেতৃত্বে এমপি সমর্থকরা বিক্ষোভকারীদের প্রতিহত করতে আসে। বিক্ষোভ প্রতিহত করতে আসা নেতাকর্মীরা ডাকবাংলোর মোড়ে পৌছলে পুলিশ মাঝখানে অবস্থান নিয়ে দুইপক্ষকেই সরিয়ে দেয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আফরোজা বেগম পারুল ঘটনাস্থলে গিয়ে দুইপক্ষকে ছত্রভঙ্গ করে দেয়ার নির্দেশ দেন।

এরপরেও উভয়পক্ষ শহরের দুটি স্থানে অবস্থান নিয়ে একে অপরের বিরুদ্ধে নানা স্লোগান দিলে আবারো উত্তেজনার সৃষ্টি হয়। সংঘর্ষ এড়াতে ও আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঝালকাঠির সহকারী পুলিশ সুপার (রাজাপুর-কাঁঠালিয়া সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা জানান, পুলিশ দুইপক্ষকেই কর্মসূচি পালনে বাধা দিয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল ভারতের নির্দেশের পর পোস্ট ব্লক করল এক্স ‘দেশের কল্যাণে সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বিকল্প নেই’

সকল