২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বরগুনা-২ : বিএনপির মনোনয়ন পেলেন ৩ বারের এমপি মনি

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ (বামনা-পাথরঘাটা-বেতাগী) আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র মনোনয়ন পেলেন নুরুল ইসলাম মনি। এ আসন থেকে বিগত ১৯৮৮, ১৯৯১ ও ২০০১ সালের নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হন তিনি।

সোমবার বিকালে বিএনপির গুলশান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তার হাতে মনোনয়নপত্র তুলে দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে বিএনপি থেকে নুরুল ইসলাম মনিকে মনোনয়ন দেয়ায় দলের কিছু নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রয়া দেখা দিয়েছে। এ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনও দলের মনোনয়ন চেয়েছিলেন।

নুরুল ইসলাম মনি ১৯৮৮ সালের ৬ষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে নির্বাচিত হন। পরে এরশাদ সরকারের পতন হলে ১৯৯০ সালে সংসদ ভেঙে যায়। পরে ১৯৯১ সালে ৭ম জাতীয় সংসদ নির্বাচনে নুরুল ইসলাম মনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফের নির্বাচন করেন। তিনি সে নির্বাচনেও জয়লাভ করেন। পরবর্তীতে তৎকালীন বিএনপি সরকার ক্ষমতায় থাকা নির্বাচনের পর মনি বিএনপিতে যোগদান করেন। তিনি বরগুনা জেলা বিএনপির সভাপতিও নির্বাচিত হন। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির ৮ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশ নেননি। পরে ২০০১ সালে ৯ম জাতীয় সংসদ নির্বাচনে নুরুল ইসলাম মনি বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

পাথরঘাটা উপজেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মো: ফারুক বলেন, এই আসনটি বিএনপির ঘাঁটি, স্বাধীনতার পর থেকেই এটি বিএনপির দখলে ছিল। ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে নির্বাচিত হয়, তাও বেতাগী সংযুক্ত হওয়ার কারণে। তৃণমূল পর্যায়ে মনির ব্যাপক জনসমর্থন বিদ্যমান এবং মনি মনোনয়ন পাওয়ায় স্থানীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ আনন্দিত। তিনি মনোনয়ন পাওয়ায় সোমবার রাতে মিষ্টি বিতরণ করেছে দলের নেতাকর্মীরা। তবে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন মনোনয়ন না পাওয়ায় তার কিছু লোকজন হতাশ। তবে বেশির ভাগ নেতাকর্মীই আনন্দিত।

তিনি আরো জানান, সাধারণ মানুষ মনির অপেক্ষায় ছিল। আগামী নির্বাচনে মনি সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হবেন। দলের সকল নেতাকর্মী মনির সাথে আছে। আমরা সকল শক্তি দিয়ে বিজয়ের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব এবং এ বিজয় দিয়েই বেগম খালেদা জিয়াকে মুক্ত করব ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব।


আরো সংবাদ



premium cement