২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রেমের টানে আমেরিকা থেকে বরিশালে

সারা মেকিয়েন ও অপু মন্ডল। - ছবি: সংগৃহীত

প্রেমের কাছে সবকিছুই তুচ্ছ। প্রেম মানে না কোন বাধা, কোন ভোগোলিক সীমারেখা, ধর্ম, বর্ণ কোনো কিছুই। তাইতো প্রেমের টানে সুদূর আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্র থেকে উড়ে এসে সোজা বিয়ের পিঁড়িতে বসলেন ক্যালিফোর্নিয়ার সারা মেকিয়েন।

আর প্রেমিক হলেন বরিশাল নগরীর ২নম্বর ওয়ার্ডের কাউনিয়া প্রধান সড়কের খ্রিস্টান কলোনীর মাইকেল অপু মন্ডল। পেশায় তিনি একজন রং মিস্ত্রি।

আর সারা মেকিয়েন একজন সমাজকর্মী। একটি বৃদ্ধাশ্রমে কাজ করেন এই তরুণী।

বাঙ্গালি রীতি অনুযায়ী লাল শাড়ি পড়ে বিয়ের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে তারা নগরীর বান্দ রোডের চারু হোটেলে অবস্থান করছেন।

এদিকে, সুদূর আমেরিকা থেকে একজন সুন্দরী তরুণী বরিশালে এসে স্থানীয় এক যুবককে বিয়ের খবরে উৎসুক জনতা সেখানে ভিড় জমান।

নগরীর ২নম্বর ওয়ার্ডের কাউনিয়া প্রধান সড়কের খ্রিস্টান কলোনীর রবীন মন্ডলের দুই মেয়ে এবং এক ছেলের মধ্যে সবার ছোট অপু। কলেজের গণ্ডি পার হতে পারেননি অপু। মাঝে মধ্যে রং মিস্ত্রির কাজ করেন তিনি।

অপু জানান, ২০১৭ সালের ১৯ নভেম্বর ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে সারার সাথে তার (অপু) পরিচয় হয়। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো তাদের মধ্যে। কথা হতো ভিডিও কলে। এভাবে কথা বলতে বলতে দু'জন দু'জনকে ভালোবেসে ফেলেন। ব্যক্তি সম্পর্ক পারিবারিক সম্পর্কে রূপ নেয়।

ভিডিও কলে উভয় পরিবারের সদস্যরাও পরস্পরের সাথে কথা বলেন। গত সেপ্টেম্বরে সারা এবং অপুর উভয় পরিবারের সম্মতিতে একে অপরকে বিয়ের সিদ্ধান্ত নেন। বিয়ে করতে অপু যুক্তরাষ্ট্রে যাওয়ার সুযোগ না পেলেও গত কয়েক মাস ধরে ভিসা প্রসেসিং শেষে বাংলাদেশে এসে প্রেমিককে বিয়ের সিদ্ধান্ত নেন সারা।

গত ১৯ নভেম্বর সারা বাংলাদেশে আসেন। ওইদিন ঢাকার হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে অপুর সাথে সারার প্রথম সরাসরি সাক্ষাৎ হয়। ওইদিনই তাকে নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওনা হন অপু। পরদিন ২০ নভেম্বর বরিশালে এসে পৌঁছালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার নাগরিক সারাকে ফুলের শুভেচ্ছা জানায় অপুর পরিবার।

অপুর বোন জানান, সারা মেকিয়েন খ্রিস্টান ধর্মাবলম্বী। তারাও খ্রিস্টান ধর্মাবলম্বী। তাই বাঙালি রীতি মেনে গত বুধবার গাঁয়ে হলুদ এবং আংটি পরিধানসহ বিয়ের নানা আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তারা।

 


আরো সংবাদ



premium cement