২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে ছাত্রদল সভাপতিসহ আটক ৫

-

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির মানববন্ধনে অংশ নিতে আসার সময় বরিশাল জেলা ছাত্রদল সভাপতিসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। বুধবার সকাল ১১টার দিকে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে সদররোড থেকে তাদের আটক করা হয়।

আটককৃত পাঁচজন হলেন, জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম খান মিঠু, বিএম কলেজ ছাত্রদল নেতা ওবায়দুল ইসলাম শাওন, জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক লেলিন খান মোর্শেদ, সদর উপজেলার স্বেচ্ছাসেবক দল নেতা নাইমুল হাসান প্রিন্স ও জেলা ছাত্রদল নেতা কাশি হোসেন রিমন।

এদিকে পুলিশি বেষ্টনির মধ্যে নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করার চেষ্টা করে মহানগর ও জেলা বিএনপির নেতারা। তবে মানববন্ধন কর্মসূচি শুরুর পরপরই পুলিশ বাধা দিলে নেতারা তা বন্ধ করে দলীয় কার্যালয়ে প্রবেশ করেন।

এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি অধ্যাপক মেজবাহ উদ্দিন ফরহাদ, মহানগর বিএনপি সিনিয়র নেতা অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন প্রমুখ।

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেন, সরকার একদিকে সংলাপের কথা বলছে, অপরদিকে নেতাকর্মীদের আটক করে গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করেছে। এমন অবস্থা চলতে দেওয়া যায় না। সরকার যতোই চিন্তা করুক, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

তিনি আরো বলেন, কেন্দ্রীয় কমর্সূচির অংশ হিসেবে অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনের আয়োজন করে মহানগর ও জেলা বিএনপি। সেখানে যোগ দিতে যাওয়ার সময় পুলিশ জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল আলম মিঠুসহ পাঁচজনকে আটক করে পুলিশ।

কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই দলীয় কার্যালয় ও আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো।
বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, মানববন্ধনকে ঘিরে শান্তিপূর্ণ শহরে বিশৃংঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে পাঁচজনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম

সকল