২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ধর্ষণ চেষ্টায় ইউপি সদস্যের ১০ বছর কারাদণ্ড

-

গৃহবধুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার এক ইউনিয়ন পরিষদ সদস্যকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত এই ইউপি সদস্যের নাম নজরুল ইসলাম জমাদ্দার।

ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ আদালত তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের দণ্ডাদেশ প্রদান করেছে।

সাজাপ্রাপ্ত নজরুল ইসলাম ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার দক্ষিন মরিচবুনিয়া গ্রামের মৃত আজিজ জমাদ্দারের পুত্র।

আদালতের বিচারক মো: ইখতিয়ারুল ইসলাম মল্লিক আসামীর উপস্থিতিতে মঙ্গলবার এই রায় ঘোষনা করেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টায় একই গ্রামের কৃষ্ণ মালির স্ত্রী মুক্তারানী মালিকে ঘরে একা পেয়ে ধর্ষনের চেষ্টা করে ইউপি সদস্য নজরুল ইসলাম জমাদ্দার।

এসময় মুক্তারানী মালির দেবরের চিৎকার চেচামেচিতে নজরুল ইসলাম জমাদ্দার পালিয়ে যায়। এ ব্যাপারে মুক্তারানী মালি বাদী হয়ে কাঁঠালিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই গোলাম ফারুক ২০১৬ সালের ৩১ জানুয়ারি আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে মঙ্গলবার এই রায় প্রদান করেন।

আরো পড়ুন: কোটালীপাড়ায় ছাত্রী ধর্ষণ চেষ্টা : ইউপি সদস্যসহ গ্রেফতার ২
কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা, ২২ সেপ্টেম্বর ২০১৮

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় প্রথম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার সালিশ মিমাংসা করায় এক ইউপি সদস্যসহ ২জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, গত বুধবার উপজেলার হরিনাহাটি গ্রামের মৃত: মোফাচ্ছের মোল্লার ছেলে সালাম মোল্লা (৪৮) তার বাড়ির পাশের প্রথম শ্রেণির এক ছাত্রীকে চকলেটের লোভ দেখিয়ে একটি নির্জন বাড়িতে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ওই ছাত্রীর আত্মচিৎকারে এলাকার লোকজন ছুটে আসলে লম্পট সালাম মোল্লা পালিয়ে যায়।

ঘটনাটি জানাজানি হয়ে গেলে বান্ধাবাড়ি ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য আলম গাজী গত শুক্রবার রাতে সালিশ দরবারের মাধ্যমে সালাম মোল্লাকে এক হাজার টাকা জরিমানা করে এবং ছাত্রীর মাকে মামলা না করার জন্য হুমকি দেয়।


ওই ছাত্রীর মা এই সালিশ মিমাংসায় সন্তুষ্ট না হয়ে শনিবার কোটালীপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করে। পুলিশ অভিযোগ মামলা আকারে নিয়ে সালাম মোল্লা ও আলম গাজীকে গ্রেফতার করে।


কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কামরুল ফারুক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রেফতারকৃত সালাম মোল্লা ও আলম গাজীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement