২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অন্ধ বাদশা ফাহাদের ভেঙ্গেছে বাম হাতটিও

হাসপাতালে শুয়ে আছে বাদশা ফাহাদ - ছবি : নয়া দিগন্ত

মা আর বাবা শখ করে শিশুটির নাম রেখে ছিলেন বাদশা ফাহাদ। ফুটফুটে শিশুটি তাদের কাছে বাদশাহই ছিল। কিন্তু তখন কে জানত যে অল্প বয়সেই এই ছোট্ট ছেলেকে পাহাড় সম বিপদ বহন করতে হবে। কিন্তু সবসময় কি ভাবনার মতোই বাস্তাব এগিয়ে যায়? হয় না। বাস্তব আর কল্পনার মধ্যে ফারাক থাকে অনেক। ফাহাদের ক্ষেত্রেও ঘটনা ঘটেছে তেমনই। হঠৎ করেই দুই চোখের আলো নিভে যায় শিশু বাদশা ফাহাদের।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী ইউনিয়নের ছোট শৌলা গ্রামের ৭ বছরের শিশু বায়োজিদ ওরফে বাদশা ফাহাদের জীবনের গল্প বেশ কঠিন। দিন মজুর আব্দুল মালেক মল্লিকের ২ ছেলে ও ৫ মেয়ের মধ্যে মেঝ মেয়ে মাহমুদাকে প্রায় ৯ বছর পূর্বে বিবাহ দেন একই এলাকার আবুল কালামের সাথে। বিয়ের পরে তিনি পরিবার নিয়ে চট্টগ্রামে থেকে দিন মজুরের কাজ করতেন।

বিয়ের দুই বছরের মাথায় অভাবের মাঝেও সুখের সংসারে জন্ম নেয় ফুটফুটে পুত্র সন্তান। আহলাদের সন্তানকে সৌদি আরবের বাদশাহর নামানুসারে নাম রাখেন বাদশা ফাহাদ। বাদশা ফাহাদের জন্মের ৪ মাসের মাথায় পিতা আবুল কালাম মজুরের কাজ করতে বের হয়ে ট্রাকের নিচে পড়ে মারা যান। বাস্তবতা যে কত কঠিন তাই শিশু বাদশাহর সামনে হাজির হয়। সময়ের ব্যবধানে অভাব অনাটনের মধ্যেও মা মাহমুদা ৬ বছর বয়সে শিশু বাদশা ফাহাদকে চট্টগ্রামের নজিরিয়া নইমিয়া মাহমুদিয়া সিনিয়র মাদ্রাসায় ভর্তি করিয়ে দেন।

অল্প দিনেই মাদরাসায় মেধাবী ছাত্র হিসেবে সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হওয়া শিশু বাদশা ফাহাদ ২০১৭ সালের ডিসেম্বর মাসের একদিন মাদরাসায় বসে হঠৎা করেই দুচোখে অন্ধকার দেখতে শুরু করলে চট্টগ্রামের পাহারতলী চক্ষু হাসপাতাল থকে শুরু করে দেশের সকল নামিদামী হাসপাতাল ঘুরে সহায় সম্বল বিক্রি করে প্রায় দেড় লাখের মতো টাকা ব্যায় করেছেন মা মমাহমুদা ও নানা আব্দুল মালেক মল্লিক।

বিশেষজ্ঞ ডাক্তাররা বলেছেন, তার দুটি চোখেরই কর্নিয়া নষ্ট হয়ে গেছে , চোখ ভালো করতে হলে ভারতের চেন্নাই হাসপাতালে চিকিৎসা করাতে হবে। খরচ হবে প্রায় ১০ লাখ টাকা। এরি মধ্যে বর্তমান বছরের ২৪ সেপ্টেম্বর অন্ধ শিশু বাদশা ফাহাদ চৌকি (খাট) থেকে পড়ে গেলে তার বাম হাতটি ভেঙ্গে যায়, বর্তমানে তিনি ভাণ্ডারিয়া হামপাতালে চিকিৎসা নিচ্ছে।

অসহায় শিশুর দুটি চোখের আলো ফিরিয়ে তাকে আবার এই সুন্দর ধরনী দেখতে মা ও নানা বাদশা ফাহাদের চিকিৎসার জন্য সমাজের হৃদয়বান বিত্তবানদের কাছে সাহায্যের অনুরোধ জানিয়েছেন।

মঠবাড়িয়া উপজেলার অগ্রণী ব্যাংক লিমিটেড মিরুখালী শাখার হিসাব নম্বর- ০২০০০০৬১৯৭৩২৪, অথবা নানা আব্দুল মালেক মল্লিকের মোবাইল বিকাশ নম্বর (ব্যক্তিগত) ০১৭২৬১৫৬৯৮৯, নম্বরে সাহায্য পাঠাইবার জন্য সকলের কাছে অনুরোধ করেছেন।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন

সকল