২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিশু গৃহপরিচারিকাকে ভয়ঙ্কর নির্যাতন, আটক গৃহকর্ত্রী

শিশু গৃহপরিচারিকাকে ভয়ঙ্কর নির্যাতন, আটক গৃহকর্ত্রী - ছবি : সংগৃহীত

বরিশালে লামিয়া আক্তার মরিয়ম (১০) নামে এক শিশু গৃহপরিচারিকাকে অমানবিক নির্যাতনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ বরিশাল নগরের ২৯ নম্বর ওয়ার্ডের মদিনা সড়কের একটি বাসা থেকে শিশুটিকে উদ্ধার করেছে। এ ঘটনার সঙ্গে জড়িত গৃহকর্ত্রী শারমিন আক্তারকে (৩০) আটক করা হয়েছে। তবে আটকের খবর পেয়ে ওই গৃহকর্ত্রীর স্বামী আশরাফুল ইসলাম চৌধুরী (অপর নির্যাতনকারী) পালিয়ে গেছেন।

নির্যাতনের শিকার লামিয়া গৌরনদী থানাধীন বাটাজোরের নোয়াপাড়া এলাকার ইকবাল সরদারের মেয়ে।মঙ্গলবার এ ঘটনায় নির্যাতনকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার নাসির উদ্দিন মল্লিক। শিশু গৃহপরিচারিকাকে নির্যাতন করায় আটক করা হয়েছে শারমিনকে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানাধীন ২৯নং ওয়ার্ডের মদিনা সড়কের ‘আকাশ মঞ্জিল’ নামক বহুতল ভবনের চারতলার ভাড়া বাসায় লামিয়া নামে ১০ বছরের এক শিশুকে আটকে নির্যাতন চালাচ্ছেন। এমন সংবাদের ভিত্তিতে সোমবার দিনগত রাতে ওই বাসায় অভিযান চালিয়ে ভিকটিম লামিয়াকে উদ্ধার ও গৃহকর্তী শারমিনকে আটক করা হয়।

ভিকটিম ও অন্যান্য সূত্রে জানা গেছে, গৃহকর্তা আশরাফুল ও তার স্ত্রী শারিমন কয়েক মাস আগে লামিয়ার দাদিকে প্রলোভন দেখিয়ে শিশুটিকে বরিশালে নিয়ে আসেন। পরে স্বামী-স্ত্রী মিলে মদিনা সড়কের ভাড়া বাসায় লামিয়াকে আটকে রেখে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক শ্রম শোষণের লক্ষ্যে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন।সহকারী পুলিশ কমিশনার আরো জানান, লামিয়াকে মারধর করাসহ তার মাথার চুল কামিয়ে (কেটে) দেয়া, বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করা হতো।

এদিকে উদ্ধারের পর লামিয়া জানায়, গত ছয় মাস আগে আশরাফুল তার ছোট সন্তানের দেখভালের কথা বলে তাকে আনেন। তবে আশরাফুল ও তার স্ত্রী লামিয়াকে দিয়েই করাতেন সাংসারিক সব কাজকর্ম। কাজে কোনো ধরনের ভুল হলেই স্বামী-স্ত্রী দু’জনেই নির্যাতন চালাতো লামিয়ার ওপর।ধারাবাহিকভাবে নির্যাতনের শিকার লামিয়ার দু’হাতেই ক্ষত তৈরি হয়েছে। এর চিকিৎসা না করানোর ফলে তাতে পচন ধরেছে। এছাড়া দু’চোখ এবং মাথা ফুলে বড় আকার ধারণ করেছে। তাই উদ্ধারের পরপরই পুলিশ লামিয়াকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

 

অপহরণের ৫ দিন পর মাদরাসাছাত্র উদ্ধার
বরিশাল র‌্যাব-৮-এর সদ্যসরা পিরোজপুরের ভাণ্ডারিয়া থেকে অপহরণের ৫ দিন পর মো. আসাদুল্লাহ আল গালিব ওরফে আ. রহিম (১৪) নামে এক মাদরাসাছাত্রকে উদ্ধার করেছে ।
পাশাপাশি এ ঘটনায় ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবিকারী অপহরণকারীকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, পিরোজপুরের ভাণ্ডারিয়া থানার ধাওয়া ফুলতলা এলাকার মো. আনোয়ার হোসেন হাওলাদালের ছেলে গালিব ৯ অক্টোবর দুপুরে বাড়ি থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজি করেও স্বজনরা তার কোনো সন্ধান পায়নি। একপর্যায়ে গালিবের ব্যবহৃত মোবাইল নম্বর থেকে তার বাবার মোবাইলে অজ্ঞাতনামা ব্যক্তি ফোন করে ছেলের মুক্তির জন্য ৫০ লাখ টাকা মুক্তিপন দাবি করেন। অন্যথায় ছেলেকে হত্যা করার হুমকি দেন।এ ঘটনার পর ১০ অক্টোবর গালিবের বাবা আনোয়ার ভাণ্ডারিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। একই দিন র‌্যাব-৮-এর অধিনায়ক বরাবর একটি আবেদনপত্র দাখিল করেন।

আবেদনের প্রেক্ষিতে র‌্যাব-৮, বরিশাল থেকে ভিকটিমকে উদ্ধারের ব্যাপারে বিশেষ অভিযান শুরু করে। র‌্যাব-৮, বরিশাল সিপিএসসির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো. হাছান আলীর নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অপহরণকারী ভিকটিমসহ খুলনা জেলার রুপসা থানার রুপসা ব্রিজ এলাকায় অবস্থান করছেন। পরে সেখানে অভিযান চালিয়ে সোমবার সকাল ৬টায় অপহৃত গালিবকে উদ্ধার করা হয় এবং অপহরণকারীকে আটক করা হয়।

অপহরণকারী রুবেল হোসেন হাওলাদার (২০) পিরোজপুরের কাউখালী থানার জেলাগাতি এলাকার মৃত আশরাফ আলী হাওলাদারের ছেলে।
উল্লেখ্য, গালিব পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া থানার দক্ষিণ শিয়ালকাঠী আলিম মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র।

 


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল