২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভান্ডারিয়ায় অপহৃত মাদরাসাছাত্র উদ্ধার : অপহরণকারী গ্রেফতার

-

পিরোজপুরে ভান্ডারিয়ার মাদরাসাছাত্র আ: রহিমকে অপহরণের ছয় দিন পরে আজ সোমবার বরিশাল র‌্যাব-৮ এর একটি দল খুলনার রূপসা থেকে উদ্ধার করেছে।

এ ঘটনায় জড়িত মো: রুবেল হাওলাদার নামে অপহরণ চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো: হাছান আলীর নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে সোমবার ভোর ছয়টার দিকে খুলনা রুপসা সেতু এলাকা থেকে ওই মাদরাসাছাত্রকে উদ্ধার করে।

গত ৯ অক্টোবর আ: রহিম বাড়ি থেকে বের হয়ে অপহরণকারী চক্রের কবলে পড়ে।

উদ্ধারকৃত আ: রহিম ভা-ারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠী আলিম মাদরাসার অষ্টম শ্রেণীর ছাত্র। সে উপজেলার ধাওয়া ফুলতলা গ্রামের মো: আনোয়ার হোসেনের ছেলে।

অপরদিকে গ্রেফতারকৃত অপহরণকারী রুবেল হাওলাদার পাশর্^বর্তী কাউখালী উপজেলার জোলাগাতি গ্রামের মৃত আশরাফ আলী হাওলাদারের ছেলে।

র‌্যাব সূত্র জানায়, গত ৯ অক্টোবর মাদরাসাছাত্র আসাদুল্লাহ নিজ বাড়ি থেকে বের হওয়ার পর একটি অপহরণকারী চক্র তাকে পরিকল্পিতভাবে অপহরণ করে অজ্ঞাত স্থানে আটকে রাখে। ওই রাতে অপহরণকারীরা আসাদুল্লাহর বাবার মোবাইল ফোনে কল দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় তার ছেলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। পরিবারের সদস্যরা ওই মাদরাসাছাত্রকে উদ্ধার করতে না পেরে ১০ অক্টোবর ভান্ডারিয়া থানায় একটি সাধারণ ডায়রি করেন। সেই সাথে বরিশাল র‌্যাব কার্যালয়ে ছেলের সন্ধান চেয়ে ওই ছাত্রের বাবা একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

র‌্যাব-৮, বরিশাল সিপিএসসির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো: হাছান আলীর নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল প্রযুক্তি ব্যবহার করে অপহরণকারী চক্রের অবস্থান নিশ্চিত হয়। সোমবার ভোরে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে খুলনার রূপসা সেতু এলাকা থেকে আসাদুল্লাহকে উদ্ধার করে। এসময় অপহরণকারী চক্রের একজনকে গ্রেফতার করে।

ভান্ডারিয়া থানার অফিসার ইনচার্জ মো: শাহাবুদ্দীন বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। উদ্ধারকৃত মাদরাসাছাত্রকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement