২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে উপকূলে দিন-রাত বৃষ্টি

-

ঘূর্ণিঝড় ‘তিতলি’ সুন্দরবন উপকূলে সতর্কতা সংকেত। পায়রা ও মংলা বন্দরে জাহাজের পন্য-খালাস ব্যাহত। এছাড়া উপকুলীয় সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদে সরে যেতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট সু-স্পষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে।

এটি শক্তিশালী ঘূর্ণিঝড়ের আকার ধারণ করে ‘তিতলি’ নামে উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে বাংলাদেশের পায়রা, মংলা, বরিশাল, খুলনা ও ভারতের পশ্চিমবঙ্গ উপকূলের দিকে ধেয়ে আসছে। এতে ব্যাহত হচ্ছে পায়রা ও মংলা বন্দরে থাকা দেশী-বিদেশী বাণিজ্যিক জাহাজের পন্য-খালাস বোঝাই কাজ। এজন্য দেশের প্রধান তিন সমুদ্র বন্দর, কুয়াকাটা, সোনাকাটা ও কক্সবাজার সৈকত এলাকায় এক নম্বর দূরবর্তী ২ নং দূরবর্তী সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আজ বুধবার কলাপাড়া আবহাওয়া অধিদফতরের বিশেষ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। সুন্দরবন উপকূলে সতর্কাবস্থায় থাকতে নির্দেশনা দেয়া হয়েছে।

বরগুনা জেলা মৎস্য ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, বঙ্গোপসাগর উত্তাল হওয়ার কারনে জেলেরা মাছ ধরতে পারছে না। আশ্রয় নিয়েছে বনের বিভিন্ন খালে।


আরো সংবাদ



premium cement