১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বানিয়াচংয়ে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

-

বানিয়াচংয়ের পৈলারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঢুকে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দায়ী ব্যক্তিদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি আল্টিমেটাম দিয়েছেন শিক্ষক সমাজ। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারি দেয়া হয়েছে মানববন্ধন থেকে।

গত ১৮ সেপ্টেম্বর কতিপয় সন্ত্রাসী স্কুলে প্রবেশ করে ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহ আহমেদের উপর হামলা চালায়। হামলায় শিক্ষক শাহ আহমেদ জখমপ্রাপ্ত হয়। পরবর্তী এ ঘটনায় শিক্ষক শাহ আহমেদ বাদী হয়ে ১৯ সেপ্টেম্বর বানিয়াচং থানায় একটি মামলা (মামলা নং ১৫, তারিখ- ১৯/০৯/১৮ ইং) দায়ের করেন। মামলা দায়েরের ৫ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত অভিযুক্ত কাউকে গ্রেফতার না করায় রোববার সন্ধ্যায় শিক্ষক সমাজ এ মানববন্ধনের আয়োজন করেন।

এ মানববন্ধনে বানিয়াচং মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দও অংশ নেন। পাঁড়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আলী রহমানের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক আশরাফুল করিমের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি গোলাম আকবর চৌধুরী, আমবাগান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপুল ভুষণ রায়, আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক গোলাম রাব্বানি, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ, শিক্ষক হাবিবুর রহমান, মোজাম্মেল হোসেন খান, শিক্ষক নাদির বখত সোহেলী, দিপু রাণী সরকার, মনোয়ারা খাতুন, সাধনা রানী সুত্রধর, আবু সালেহ, মনিরুল ইসলাম, খুর্শেদ আলম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা শিক্ষক শাহ আহমেদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে হুশিয়ারী উচ্চারণ করেন।

মানববন্ধনে বানিয়াচং উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিকসহ বিপুল সংখ্যক সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে শিক্ষক শাহ আহমেদের উপর বর্বরোচিত হামলার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: মামুন খন্দকারের কাছে স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতৃবৃন্দ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: মামুন খন্দকারের সাথে আলাপকালে তিনি জানান, শিক্ষকের উপর হামলার ঘটনাটি দুঃখজনক। শিক্ষক শাহ আহমেদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য বানিয়াচং থানার ওসি (তদন্ত) আবদুল কাইয়ুমকে নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে বানিয়াচং থানার ওসি (তদন্ত) আব্দুল কাউয়ুমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষকের উপর হামলার ঘটনাটি আমরা গুরুত্বের সাথে দেখছি। মামলা দায়ের এর পরপরই আসামিদের গ্রেফতারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর শুক্রবার স্কুল বন্ধের দিন সিরাজুল ইসলাম স্কুলের গাছের ডালপালা কেটে নিয়ে তার জলমহালে দলকাটা লাগান। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে প্রধান শিক্ষক শাহ আহমেদের ওপর সিরাজুলের দুই ছেলে এহিয়া ও আমিনুল ক্ষেপে উঠেন। তারা গত মঙ্গলবার সকালে স্কুলের ভেতরে ঢুকে হামলা করলে প্রধান শিক্ষক শাহ আহমেদ আহত হন। এ ঘটনায় সিরাজুল ইসলামের ছেলে শামীম মিয়া, ইয়াহিয়া এবং আমিনুল ইসলামসহ তিনজনকে আসামি করে শাহ আহমেদ বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement