২৫ আগস্ট ২০১৯

পাতাকাটা স্কুলে ২ শিক্ষক দিয়ে পাঠদান

-

উপকুলীয় জেলা বরগুনা। সদর উপজেলার বদরখালী ইউনিয়নের বিষখালী নদীর কোলঘেষা উত্তর পাতাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ বিদ্যালয়ে ২ জন শিক্ষক দিয়ে চলছে ৬ শ্রেণীর পাঠদান। চাহিদা মোতাবেক শিক্ষক না থাকায় লেখা-পড়া হচ্ছে না বলে একাধিক অভিযোগ করেছেন শিক্ষার্থীদের অভিবাভক। তারা জানান, শিক্ষক সংকট থাকায় স্কুলের লেখা-পড়া না হওয়ায় আমাদের ছেলে-মেয়েদের স্কুলে পাঠাই না। এখন আমরা চিন্তা করছি যদি স্কুলে শিক্ষক না দেয়া হয় তাহলে আমাদের ছেলে-মেয়েকে অন্য স্কুলে ভর্তি করাবো। এ কারনেই স্কুলে ছাত্র-ছাত্রী কমতে শুরু করেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, এ বিদ্যালয়টিও ভবন ঝুঁকিপূর্ন। ব্যবহারে অনুপযোগী হয়ে পড়েছে। তাই রাস্তার ভিতরে টিনের নতুন ঘর নির্মাণ করে চলছে ২ জন শিক্ষক দিয়ে পাঠদান। আবার কেউ বা শিশু ছাত্রকে দিয়ে মাঠের কৃষি কাজ করান কেউ বা নদীতে মাছ স্বীকার করতে নিয়ে যান। নিয়মানুযায়ী ৫ জন শিক্ষক থাকার কথা রয়েছে। অনেকে শিক্ষার্থীরা জানান, একজন শিক্ষক একত্রে ২ টি ক্লাস একসঙ্গে নেয়।
প্রধান শিক্ষিকা রুনা লায়লা জানান, আমরা এক ক্লাসে পাঠদান নিলে অন্য ক্লাস ফাঁকা থাকে তাই একত্রে ২ ক্লাস নিতে হচ্ছে, এতে কওে শিক্ষার্থীদের পাঠদানে কিছুটা সমস্যা হয়। স্কুলের পাশ্ববর্তী শিক্ষার্থীদের অভিভাবকরা জানান , যদি অত্র বিদ্যালয়ে শিক্ষক না দেয়া হয় তাহলে ভবিষ্যতে অত্র এলাকা থেকে অনেক শিক্ষার্থী লেখা-পড়া থেকে ঝড়ে পড়বে।
এ বিদ্যালয়ের সভাপতি সাহানুর হাওলাদার বলেন, অত্র বিদ্যালয়ে অনেক বছর ধরেও শিক্ষক সংকট তাই জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে দাবী সরেজমিন পরিদর্শন করে দ্রুত কার্যকরী ব্যবস্থা নেয়া হউক।
এবিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: মিজানুর রহমান নয়াদিগন্তের এ প্রতিবেদককে বলেন, এ বিদ্যালয়টির শিক্ষক সংকট ক থা শুনেছি, তাই অত্র বিদ্যালয়ে শিক্ষক দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ : মির্জা ফখরুল টঙ্গীতে দুই মাদক কারবারি আটক নারী নির্যাতন আইনের অপব্যবহারে হয়রানির শিকার হচ্ছে পুরুষরা আগরতলা বিমানবন্দরের জন্য জমি দিলে সাবভৌমত্ব বিপন্ন হবে : ইসলামী ঐক্যজোট পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত সুশীল ফোরাম পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত সুশীল ফোরাম ডেমরায় ডেঙ্গু প্রতিরোধে শিল্প কলকারখানায় সচেতনতামূলক অভিযান ভারতীয় দূতাবাস ঘেরাও করবে খেলাফত আন্দোলন দেশ বাঁচাও সংগ্রামের বিকল্প নেই গোপালগঞ্জ জেলা সমিতির উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা কাশ্মির ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয় নয় : মুসলিম লীগ

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৮)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৯)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫৪)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৫৯)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet