২২ ফেব্রুয়ারি ২০১৯

পবিপ্রবিতে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

-

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) চলতি সেসনের অধ্যায়নরত আটটি অনুষদের শিক্ষার্থীরা প্রবেশন দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট শুরু করেছে।
বুধবার সকালে বিভিন্ন অনুষদের তিন শতাধিক শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে এ এ বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট শুরু করে। শিক্ষার্থীদের দাবি, নতুন নিয়মে কর্তৃপক্ষ প্রবেশন পদ্ধতি চালু করেছে যা আগে ছিল না। এর প্রেক্ষিতে দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থীরা রেজিস্ট্রার বরাবর আবেদন করেন। কিন্ত ওই আবেদনে কতৃপক্ষ কোন সাড়া না দেওয়ায় বুধবার সকাল ১০ টা থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করে। চলতি শিক্ষাবর্ষে ২য় সেমিস্টারের ব্যবসা প্রশাসন অনুষদে ১৪ জন, কৃষি অনুষদে ২১ জন, খাদ্য ও পুষ্টি বিজ্ঞান অনুষদে ৪ জন, মাৎস্যবিজ্ঞান অনুষদে ৪ জন, দূর্যোগ ব্যবস্থাপনা অনুষদে ১ জন শিক্ষার্থী প্রবেশনে গেছেন। এই বছরের জন্য প্রবেশন উঠিয়ে নেওয়া সহ প্রবেশন পাওয়া শিক্ষার্থীদের একসঙ্গে মিডটার্ম পরিক্ষা দেওয়ার অনুমতি দেওয়া এবং ক্লাস চালিয়ে যাওয়ার অনুমতি না দেওয়া হলে আন্দোলন অব্যহত থাকবে বলে জানান তারা।
বিশ^বিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আবুল কাসেম চৌধুরী বলেন, একাডেমিক রুলস এ প্রবেশন দেওয়ার বিধান নেই। শিক্ষার্থীদের নিবৃত করা হয়েছে, ভিসি স্যার ক্যাম্পাসে ফিরলে একাডেমিক কাউন্সিল এ ব্যাপারে সিদ্ধান্ত দেবে। এর জন্য তাদের অপেক্ষা করতে হবে।
এ ব্যাপারে বিশ^বিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ছাত্রদের দাবি অযৌক্তিক, নতুন শিক্ষার্থীদের এ আইনের বিষয়ে ভর্তির পূর্বেই বলা হয়েছে। এখন লেখা পড়া না করলে ফেল করা শিক্ষার্থীদের কোন ক্রমেই পরবর্তি সেমিষ্টারে ক্লাশ বা পরীক্ষার অনুমতি দেওয়া যায় না। তার পরেও উপাচার্য মহোদয় ক্যাম্পাসে ফিরলে তাদের (আন্দোলনরত শিক্ষার্থীদের) বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme