২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পাথরঘাটায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

-

বরগুনার পাথরঘাটায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল রেশমা আক্তার (১৭) নামের এক স্কুল ছাত্রী। সোমবার রাত সন্ধা সাড়ে ৬টার দিকে উপজেলার কাঠালতলী ইউনিয়নের পশ্চিম কাঠালতলী গ্রামে এ ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ৮টার দিকে ভ্রাম্যমান আদালতে কনের মা ও মামাকে জরিমানা করা হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মো. হুমায়ূন কবির জানান, উপজেলার কাঠালতলী ইউনিয়নের পশ্চিম কাঠালতলী গ্রামের কালু ফরাজীর মেয়ে রেশমা আক্তার কাঠালতলী সপ্তগ্রাম মাধ্যমিক বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তাকে উপজেলা কাকচিড়া ইউনিয়নের কাটাখালী গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মো. হানিফা (১৭) এর সাথে বিয়ের আয়োজন চলছিল।

এ সংবাদ পেয়ে পাথরঘাটা উপজেলা প্রশাসন, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য মুনিরা ইয়াসমীন খুশি, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলমগীর হোসেন আকন ও সাংবাদিক এএসএম জসিমকে নিয়ে কাঠালতলী ইউনিয়ন পরিষদে কনের মামা ও কনেকে উপস্থিত করে বিয়ের আনুষ্ঠানিকতা ভেঙ্গে দেয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে কনের মা হোনেয়ারা বেগমকে ২শ’ টাকা ও মামা মারুফকে ২শ’ টাকা জরিমানা করে মুছলেকা রেখে ছেড়ে দেয়।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল